Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

কালিগঞ্জ উপজেলায় ডেঙ্গুর প্রকোপ

সাতক্ষীরায় আরো ৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত, জেলায় ডেঙ্গুর সংখ্যা ৬১৯

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৫৮ পিএম

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় আরো ৯ জন ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। এ নিয়ে শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত জেলায় মোট ৬১৯ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হলো। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৪০ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৪৩৪ জন এবং উন্নত চিকিৎসার জন্য অন্যত্র প্রেরণ করা হয়েছে আরো ১৪২ জনকে। এছাড়া, এ পর্যন্ত জেলায় ডেঙ্গুতে আক্রান্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন সত্যতা নিশ্চিত করে জানান, গত ২৪ ঘন্টায় ৯ জন ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে একজন ঢাকা থেকে অসুস্থ্য হয়ে সাতক্ষীরায় এসেছেন। অন্য ৮ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, জেলার মধ্যে কালিগঞ্জ উপজেলাটি সবচেয়ে ডেঙ্গু প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত হয়েছে। এই উপজেলাতে দিনে দিনে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাচ্ছে।

সিভিল সার্জন বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করাসহ মশার কামড় থেকে দূরে থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশ পাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত বোতল, নারকেলের খোসা, টায়ারসহ অন্যান্য জিনিসপত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করার পরামর্শ দেন। এছাড়া, ডেঙ্গু রোগীদের পানি বা তরল জাতীয় খাদ্য বেশী করে খাবার পরামর্শ দেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ