Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌঁড়িয়ে মোবাইল ছিনতাইকারীকে ঝাপটিয়ে ধরলেন কেরানীগঞ্জের এসিল্যান্ড

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৫:১৮ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যস্ততম সড়কে দৌঁড়িয়ে চলন্তবাসের এক যাত্রীর মোবাইল ছিনিয়ে নেয়া ছিনতাইকারীকে ঝাপটিয়ে ধরে ফেলেন কেরানীগঞ্জের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। পরে তিনি ওই ছিনতাইকারীকে গনপিটুনির হাত থেকে বাঁচিয়ে নিউমার্কেট থানার এক এস আইয়ের হাতে সোপর্দ করেন। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তরুণ এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বিভিন্ন প্রশংসায় প্রশংসিত হয়েছেন। গতকাল শুক্রবার(১৩সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় রাজধানীর নিউমার্কেট এলাকার ব্যস্ততম সড়কে এই ঘটনাটি ঘটে।

কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, তিনি শুক্রবার বিকেলে তার নিজস্ব প্রাইভেট কারযোগে নিউমার্কেটের সামনের সড়ক দিয়ে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের টিএসসিতে যাচ্ছিলেন। এসময় হঠাৎ তিনি দেখতে পান যে তার সামনের একটি বাসের জানালার পাশে মোবাইলফোনে কথা বলার সময় এক বাসযাত্রীর মোবাইলফোনটি এক ছিনতাইকারী ছিনিয়ে দৌঁড়িয়ে পালাচ্ছিল। তিনি ওই ঘটনাটি দেখার সাথে সাথে গাড়ি থেকে নেমে ছিনতাইকারীর পিছনে পিছনে দৌড়াতে থাকেন। প্রায় এক কিলোমিটার দৌঁড়িয়ে সাইন্সলেবরোটারির মোড়ে ওই ছিনতাইকারীকে ঝাপটিয়ে ধরে ফেলতে সক্ষম হন তিনি এবং ছিনতাই হওয়া মোবাইলটিও উদ্ধার করেন। এসময় আশেপাশের জনতা এসে ছিনতাইকারীকে গনপিটুনীর দেয়ার আগেই তাকে নিউমার্কেট থানার এসআই মাসুদের কাছে সোপর্দ করেন।এই তরুন এসিল্যান্ড ৩৪তম বিসিএস ক্যাডার সার্ভিস এসোসিয়েশনের নির্বাচিত সাধারন সম্পাদক। তিনি ৩৪তম বিসিএস ক্যাডার সার্ভিস পরীক্ষায় উত্তীর্ন হয়ে শরীয়তপুর জেলা প্রশাসনে এনডিসি হিসেবে যোগদান করেন। গত ১৯ মে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেলে সহকারী কমিশনার(ভূমি) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি তার অফিসে সেবা প্রাপ্তিদের ভোগান্তি লাগবে নানা পদক্ষেপ গ্রহন করেন। সেবা প্রাপ্তীদের জন্য তিনি অফিসে হেল্পডেস্ক ও ভ’মি সংক্রান্ত বিভিন্ন তথ্যাদি সম্বলিত সিটিজেন চার্ট স্থাপন করেন। তার অফিসে সেবা প্রাপ্তীদের বসার জন্য সুন্দর ব্যবস্থাও করেছেন তিনি। তার অফিসের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড,সেবা প্রাপ্তীদের সঠিক সেবা দেয়সহ অন্যান্য জনকল্যানমুলক কাজের জন্য তিনি একজন জনবান্ধব সরকারী কর্মকর্তা হিসেবে সবার কাছে পরিচিতি লাভ করেছেন।

ছিনতাইকারীকে দৗড়িয়ে ধরার বিষয়ে এসিল্যান্ড কামরুল হাসান সোহেল বলেন, আমরা প্রত্যেকেই যদি যারযার জায়গা থেকে এভাবে অপরাধীদের ধরতে এগিয়ে আসি তাহলে সমাজে অপরাধ অনেকাংশে কমে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাইকারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ