Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

মানিকগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম

মানিকগঞ্জে রেস্টুরেন্ট, শপিংমল ও স্বর্ণের দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিদপ্তর।এসময় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে প্রায় লাখ টাকা জরিমানা করা হয়।

১৪ সেপ্টেম্বর বিকালে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে শহরের গঙ্গাধরপট্টি এলাকায়ে ‘র্যাজেল’ চাইনিজ রেস্টুরেন্টে বাসি-পঁচা ও মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।বিদেশী পণ্যে আমদানিকরণ স্টিকার না থাকায় ‘ইজিবাজার’ মার্কেটকে ১৫ হাজার এবং মূল্য তালিকা না থাকায় রাজলক্ষী জুয়েলার্সকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল, কনজ্যুমার এসেসিয়েশন অব বাংলাদেশ এর জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম সামছুন্নবী তুলিপ উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার জানান, জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীদের নানা বিষয়ে সর্তক করা হয়। দেখা যাচ্ছে অনেকে ইচ্ছে করেই অনিয়ম করছেন।আবার অনেকেই করছেন অজ্ঞাতবশত।

তিনি জানান, এখন থেকে জাতীয় ভোক্তা অধিদপ্তর ঢাকা রাজধানীর পাশাপাশি জেলা পর্যায়েও নিয়মিত অভিযান পরিচালনা করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ