Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

উজেবকদের কাছে বিধ্বস্ত মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪৮ পিএম

এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ টুর্নামেন্টে উজবেকিস্তান পরীক্ষায় পাস করতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। নিজেদের চতুর্থ ম্যাচে উজবেকদের কাছে বিধ্বস্ত হলো লাল-সবুজের মেয়েরা। শনিবার সিঙ্গাপুরের সেংক্যাং স্টেডিয়ামে শক্তিশালী উজবেকিস্তান ৬-০ গোলে হারায় বাংলাদেশকে। ম্যাচের ৩ মিনিটেই পিছিয়ে পড়ে রিতু খানম বাহিনী। এসময় ফিল্ড গোল করে উজবেকিস্তানকে এগিয়ে নেন জুলফিয়াখন খাসানবোয়েভা (১-০)। ১৫ মিনিটে খাসানবোয়েভার দ্বিতীয় গোল ব্যবধান বাড়ায় উজবেকরা (২-০)। ম্যাচের ১৭ মিনিটে সাবিনা আদিজোভার পেনাল্টি কর্ণারে তৃতীয়বার গোল পায় তারা (৩-০)।

৩০ ও ৪৫ মিনিটে গুরলুখ রামাজোনোভার জোড়া ফিল্ড গোলে উজবেকিস্তান ৫-০ গোলে এগিয়ে যায়। ম্যাচের শেষ দিকে বাংলাদেশের হারের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন শাখরিজোদা (৬-০)। রবিবার সিঙ্গাপুর সময় বিকেল ৪ টায় টুর্ণামেন্টে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী চাইনিজ তাইপের মুখোমুখি হবে বাংলাদেশ।

এর আগে তিন ম্যাচ খেলে রিতু খানম বাহিনী দু’টোতে হেরেছে আর জয় পেয়েছে একটিতে। প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে লাল-সবুজের মেয়েরা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে ইতিহাস গড়েন রিতু-ঝর্ণারা। নারী হকির আন্তর্জাতিক কোনো ম্যাচে এটাই বাংলাদেশের প্রথম জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন