Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

‘ডেঙ্গু নিয়ে চ্যালেঞ্জের মুখে আছি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

 ডেঙ্গু নিয়ে আমরা সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে আছি বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম। তিনি বলেন, ডেঙ্গু নির্মূলের জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। গতকাল শনিবার সকালে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রথম বিজনেস লিডার্স কার্নিভাল-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
কার্নিভালের মূল উদ্যোক্তা ও সোসাইটি ফর লিডারশিপ স্কিলস ডেভেলপমেন্ট (এসএলএসডি) এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
ডিএনসিসি মেয়র বলেন, ঢাকা শহরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। আমি সবাইকে বলবো ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। একটি ময়লা কাগজও যাতে আমরা মাটিতে না ফেলি, এটাই হোক আজকের কার্নিভালে আমাদের অঙ্গীকার। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে মানবসম্পদের সুষ্ঠু ব্যবহার করতে হবে। আর এটি করতে না পারলে বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় আমরা পিছিয়ে পড়বো। এজন্য আমাদের চতুর্থ শিল্প বিপ্লব করতে হবে বলে তিনি জানান।
সোসাইটি ফর লিডারশিপ স্কিলস ডেভেলপমেন্ট (এসএলএসডি) ও এএন অ্যাফেয়ার্স যৌথভাবে কার্নিভালের আয়োজন করেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ