Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মায়ের কোল থেকে শিশুকে নিয়ে পাশবিক নির্যাতন

রংপুরে ধর্ষণের পর হত্যাসহ শিকার আরো ৮ : আটক ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বরিশালে মায়ের কোল থেকে দেড় বছরের শিশুকে নিয়ে পাশবিক যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। রংপুরের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ধামরাইয়ে চাকরি দেয়ার কথা বলে যুবতীকে ডেকে এনে গণধর্ষণ ঘটনা ঘটেছে। চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ধর্ষণের সময় স্ত্রীর কাছে ধরা পড়ল স্বামী। বান্দরবানের লামা গভীর রাতে প্রতিবেশীর ঘরে ধর্ষণের শিকার মেয়েকে অজ্ঞান অবস্থায় পেলেন মা। এছাড়া বগুড়া মিষ্টি খাওয়ানোর কথা বলে বাড়িতে ডেকে মাদরাসাছাত্রী, নেত্রকোনায় শিশু ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, আত্রাইয়ে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে একজনসহ বিভিন্ন ধর্ষণ মামলায় আটক ৪।

ঢাকা : বিয়ের প্রলোভনে নার্সিং ইন্সটিটিউটের এক ছাত্রীকে (২০) ধর্ষণের অভিযোগ উঠেছে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের এক কর্মচারীর বিরুদ্ধে। অভিযুক্ত বিধান চন্দ্র রায় (২৯) হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী। এ ঘটনায় গত শুক্রবার রাতে বংশাল থানায় মামলা করেছেন ওই ছাত্রী। বিধানের গ্রামের বাড়ী হবিগঞ্জের মাধবপুরে। তার বাবার নাম বেনু পদ রায়।

বংশাল থানার পরিদর্শক (তদন্ত) কায়কোবাদ কাজী বলেন, ধর্ষণের অভিযোগ পাওয়ার পর ডাক্তারি পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বরিশাল : মায়ের কোল থেকে দেড় বছরের শিশু কন্যাকে ঘুরতে নিয়ে ধর্ষণ করার মামলার অভিযুক্ত আসামি হৃদয় ভক্তকে (২২) গ্রেফতার করেছে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা। গতকাল শনিবার সকালে নগরীর রূপাতলীস্থ র‌্যাব-৮ এর কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বরিশাল র‌্যাবের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম বলেন গত শুক্রবার দিবাগত রাত আটটার দিকে র‌্যাবের অভিযানিক দল মাদারীপুরের বাজিতপুর এলাকা থেকে হৃদয় ভক্তকে গ্রেফতার করেছেন। গ্রেফতারকৃত হৃদয় ভক্ত মাদারীপুরের চৌরাশী গ্রামের সুশেন ভক্তের পুত্র।

রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলায় সুরভী আক্তার নামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। সকাল ৯টার দিকে উপজেলার কুমিদপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের একটি জঙ্গলের ভেতর থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত সুরভী উপজেলার পীরগঞ্জ ইউনিয়নের হিরু মিয়ার মেয়ে এবং চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।

পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মাসুমুর রহমান মাসুম বলেন, ওই স্কুলছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।

ধামরাই : ঢাকার ধামরাইয়ে এক যুবতীকে ডেকে নিয়ে তার প্রেমিকসহ দলবদ্ধ ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনায় ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই যুবতী।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ঘরে ঠুকে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার খাসকররা গ্রামে এ ঘটনা ঘটে। গত শুক্রবার বিকেলে ওই গৃহবধূ এ ঘটনায় অভিযুক্ত প্রতিবেশী শরিফুলের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। স্থানীয় স‚ত্রে গেছে, ঘটনার দিন ওই গৃহবধূর স্বামী ব্যক্তিগত কাজে ঝিনাইদহে গিয়ে আটকে যান। তিনি বাড়ি ফিরতে না পেরে ঝিনাইদহে রাতযাপন করেন। ওই গৃহবধূ বাড়িতে একা থাকার সুযোগে প্রতিবেশী শরিফুল ঘরে ঠুকে তাকে ধর্ষণ করে।

এদিকে রাতে ঘর থেকে শরিফুল বের হয়ে দীর্ঘক্ষণ না আসায় তার স্ত্রী স্বামীকে খুঁজতে বের হন। এরপর প্রতিবেশীর ঘরে স্বামীর ধর্ষণের দৃশ্য দেখে ফেলেন তিনি। এ সময় ভুক্তভোগী গৃহবধূ এবং শরিফুলের স্ত্রীর হৈ চৈ শুনে প্রতিবেশীরা এসে শরিফুলকে আটক করে।

বান্দরবান : বান্দরবানের লামা উপজেলার নয়াপাড়া গ্রামে গভীর রাতে বাড়ি থেকে তুলে নিয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিবেশী আমির হোসেন (২৫) নামে এক যুবকের বিরুদ্ধে গত শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ওই স্কুলছাত্রীর মা থানায় মামলা করেছেন। অভিযুক্ত আমির হোসেন নয়াপাড়া গ্রামের বাসিন্দা আবুল কালামের ছেলে। ভুক্তভোগী মেয়েটি স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণির ছাত্রী।

ওই স্কুলছাত্রীর মা বলেন, গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে হঠাৎ আমার ঘুম ভেঙে গেলে দেখি মেয়ে বিছানায় নেই। পরে আমির হোসেনের কক্ষে মেয়েকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখি।

নেত্রকোনা : নেত্রকোনা সদরের আমতলা ইউনিয়নে একটি শিশুকে (১১) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শুক্রবার শিশুটির পরিবার নেত্রকোনা মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছে। নেত্রকোনা মডেল থানার ওসি মো. তাজুল ইসলাম বলেন, ধর্ষণের অভিযোগটি মামলা হিসেবে রেকর্ডের প্রস্তুতি চলছে।

বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে মিষ্টি খাওয়ানোর কথা বলে এক শিশু ছাত্রীকে ধর্ষণ করেছে মাদরাসার দপ্তরি। পরে গ্রামবাসী দপ্তরি আলমগীর হোসেন বাবলুকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে। গতকাল শনিবার দুপুরে নন্দীগ্রাম উপজেলার থালতা মাজগ্রাম ইউনিয়নের মাজগ্রামে এই ঘটনা ঘটে। গ্রেফতারকৃত আলমগীর হোসেন বাবলু (৪৫) মাজগ্রাম এমএ সিনিয়র ফাজিল মাদরাসার দপ্তরি।

নওগাঁ : নওগাঁর আত্রাইয়ে এক গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মোস্তাফিজুর রহমান ভুট্টু (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ভুট্টু উপজেলার বিশা ইউনিয়নের ইসলামগাঁথী গ্রামের মৃত খয়ের আলীর ছেলে।শনিবার সকালে তাকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ