Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সীমান্তে মসজিদের কাজে ভারতের বাধা চরম ধৃষ্টতা

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী এক বিবৃতিতে ভারতের সীমান্তরক্ষী বিএসএফ বাংলাদেশের লালমনিরহাটে প্রবেশ করে কেরামতিয়া বড় মসজিদের কাজে বাধা দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেছেন, একটি স্বাধীন দেশের সীমানার ভেতরে ঢুকে মোঘল আমল থেকে প্রতিষ্ঠিত প্রচীন মসজিদে বাধা দেয়ার অধিকার বিএসএফ এর নেই।
তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে ঢুকে মসজিদের কাজে বাধা দেয়ার চরম দৃষ্টতা। যা কিছুতেই মেনে নেয়া যায় না। ভারতের প্রতি বাংলাদেশ সরকারের নতজানু নীতির কারনেই বিএসএফ প্রায়ই সীমান্তের ভেতরে প্রবেশ করে বাংলাদেশের নাগরিক হত্যা, জুলুম-নির্যাতন ও মসজিদের কাজে বাধা দেয়ার দুঃসাহস দেখাচ্ছে। এধরনের আগ্রাসী ও সন্ত্রাসী কর্মকান্ড কোন প্রতিবেশী সভ্য রাষ্ট্রের কাজ হতে পারে না।
তিনি বলেন, বাংলাদেশ সরকারকে কঠোরভাবে ভারতীয় আগ্রাসী তৎপরতার প্রতিবাদ করতে হবে। অন্যথায় স্বাধীন বাংলাদেশের প্রতি ইঞ্চি মাটি হেফাজতের জন্য এদেশের মানুষ ৭১-এর মত আবার গর্জে উঠবে। তিনি অবিলম্বে মসজিদটির নির্মাণ কাজ অব্যাহত রাখতে সার্বিক ব্যবস্থা গ্রহনের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।



 

Show all comments
  • Nannu chowhan ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৫১ এএম says : 0
    Amra varoter chaowar agei tader shob dabi bastobayone totpor hoi,kintu tara bondutter name amder opor jor jolum khobordari shimanto hotta korei jachse eaita ki amader noto janu pororashtro nitir foshol noy?
    Total Reply(0) Reply
  • Yourchoice51 ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০৯ এএম says : 0
    মসজিদ তৈরিতে বাধা দেয়াটা অবশ্যই নিন্দনীয়; তবে আপনাদের তর্জন-গর্জন বিবৃতি দেয়া পর্যন্তই; কাজের কাজ কিছুই আপনাদের দিয়ে হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ