Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

রাজশাহীতে জমিয়াতুল মোদার্রেছীনের মতবিনিময়

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:২৫ এএম

রাজশাহী পলেটেকনিক ইন্সটিউটে গতকাল দুপুরে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. সফিউদ্দিন আহমদ, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় এর অতিরিক্ত সচিব (অডিট ও আইন) ও মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদপ্তর (অতিরিক্ত দায়িত্ব) রওনক মাহমুদ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় এর সচিব মুনশিশাহাবুদ্দিন আহমেদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রাজশাহী জেলার আলিয়া এবং কওমি মাদ্রাসার শতাধিক নেতৃবৃন্দ।
মতবিনিময় সভায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদরাসা শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন অবদান তুলে ধরে আলোচনা হয়। নেতৃবৃন্দ আগত অতিথিগণের নিকট শিক্ষা এবং শিক্ষা প্রতিষ্ঠান বিষয়ে তাদের অসুবিধা বিভিন্ন পরামর্শ এবং বিভিন্ন দাবী উত্থাপন করে বক্তব্য রাখেন। নন এমপিও প্রতিষ্ঠানের এমপিও প্রদান ২০১৮ এর জনবল কাঠামো দ্রæত বাস্তবায়ন দেশে আরও অধিকহারে ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা ও তাদের বেতন ভাতা প্রদান, যত্রতত্র শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা না করা। অতিথিগণ এ বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তিগণের নিকট তাদের বক্তব্যের বিষয়ে আলোচনা করে তা পূরনের ব্যবস্থা করার আশাবাদ ব্যাক্ত করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীনের কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব ও রাজশাহী জেলা শাখার সম্পাদক মো. মোকাদ্দাসুল ইসলাম। বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীন রাজশাহী মহানগর শাখার সভাপতি এইচ এম শহীদুল ইসলাম। বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীন রাজশাহী জেলার সভাপতি মো. আব্দুল গফুর মিঞা।
অনুষ্ঠান পরিচালনা করেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও রাজশাহী দারুস সালাম কামিল মাদরাসার ভাইস-প্রিন্সিপাল মো. জাকির হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন