Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

আজ কক্সবাজার আসছেন চীনের রাষ্ট্রদূত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৪৪ এএম

বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত লি জিমিং ৩ দিনের সফরে রবিববার কক্সবাজার আসছেন। কক্সবাজার জেলা প্রশাসনের দায়িত্বশীল একটি সুত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

চীনের রাষ্ট্রদূত লি জিমিং একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। সফরকালে লি জিমিং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের জিরো লাইন পরিদর্শন করবেন বলে জানা গেছে।

সুত্র মতে, চীনের রাষ্ট্রদূত লি জিমিং ও প্রতিনিধিদল রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসনে সৃষ্ট জটিলতা, এনজিও এবং আইএনজিও’র কর্মকান্ড সহ আরআরসি মোঃ মাহবুব আলম তালুকদার, জেলা প্রশাসনের সাথে সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন বিষয়ে নিয়ে বৈঠকে মিলিত হবেন।

রবিবার ১৫ সেপ্টেম্বর সকাল ৯.৫০টায় চীনের রাষ্ট্রদূত লি ঝিমিং ও প্রতিনিধিদল বিমানযোগে কক্সবাজার পৌঁছাবেন এবং মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর সকাল ১০ টায় বিমানযোগে কক্সবাজার ত্যাগ করবেন বলে সফরসূচিতে উল্লেখ রয়েছে।

পরিদর্শনকালে চীনের রাষ্ট্রদূত লি জিমিং এর সাথে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকতারাও থাকবেন বলে বিশ্বস্ত সুত্রে জানা গেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফর


আরও
আরও পড়ুন