Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ পিএম

বকেয়া বেতনের দাবিতে রাজধানীতে বিক্ষোভ করছেন জারা জিন্স নিট ওয়ার্স লিমিটেড গার্মেন্টসের শ্রমিকরা। আজ রোববার সকাল থেকেই মিরপুর-১ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে সনি সিনেমা হলের সামনের রোড ব্লক হয়ে যানজটের সৃষ্টি হয়েছে।

জানা যায়, জারা জিন্স গার্মেন্টসের মালিক রিয়াজুল ইসলাম রাজু কোনো নোটিশ ছাড়া গত বুধবার গার্মেন্টসে তালা লাগিয়ে দেন। এর পর থেকে তাকে খুঁজে পাচ্ছেন না শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিকদের দাবি, গত জুলাই ও আগস্ট মাসের বেতন ও ওভারটাইমের পাওনা পরিশোধ না করে গার্মেন্টস মালিক পালিয়ে গেছেন। এতে তারা আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

শ্রমিকরা আরও জানান, সমস্যার সমাধানে তারা তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠনের (বিজিএমইএ) কার্যালয়ে গিয়েছিলেন। তবে বিজিএমই সমস্যা সমাধানের জন্য তিন দিনের সময় নেয়। কিন্তু এই সময়ের মধ্যে কোনো আশ্বাস না পাওয়ায় গার্মেন্টস শ্রমিকরা আন্দোলনে নামেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ

২৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ