Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ছাত্রলীগকে ইতিবাচক ধারায় ফেরানোর প্রতিশ্রুতি নতুন নেতৃত্বের

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৮ পিএম

সকল ধরনের নেতিবাচক কর্মকাণ্ড ও কালিমা থেকে মুক্ত করে ছাত্রলীগকে ইতিবাচক ধারায় ফেরানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন নতুন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।
আজ রোববার (১৫ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান নতুন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আগামীকাল দায়িত্ব নেবে ছাত্রলীগ।
এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।
আগামীকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন তারা। পরে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করার কথা জানিয়েছেন তারা।
শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সব ধরনের চ্যালেঞ্জ গ্রহণের প্রত্যয় ব্যক্ত করেন নতুন দায়িত্বপ্রাপ্ত দুই শীর্ষ নেতা।
সংগঠনের নেতিবাচক কর্মকাণ্ড মোকাবিলায় কী ধরনের পদক্ষেপ নেয়া হবে সাংবাদিকরা জানতে চাইলে জয় বলেন,আমরা দেশরত্নের হাতকে শক্তিশালী করার জন্য যেকোনো ধরনের পজিটিভ পদক্ষেপ নেবে। এজন্য আমরা সবসময় কাজ করে যাব। আশা রাখি, অতীতে যদি সংগঠনের কোন ইমেজ ক্ষুণ্ন হয় তাহলে পজিটিভ ইমেজ উদ্ধারের জন্য কাজ করব। বাংলাদেশ ছাত্রলীগ কোন অন্যায়, চাঁদাবাজিকে প্রশ্রয় দেয় না। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।
নিজেদের বেলায় দুর্নীতি হবে কি না-এমন প্রশ্নে ছাত্রলীগ সভাপতি বলেন, আমি হলেও দায়িত্ব পালন করেছি। চেষ্টা করি আমাদের গায়ে কোন কালিমা যেন না লাগে। আমরা দেশরত্নের আস্থার জায়গাটা অবশ্যই রাখব, সে অনুযায়ী কাজ করব।
প্রসঙ্গত, বিতর্ক-সমালোচনা আর অভিযোগের পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী গতকাল রাতে পদত্যাগপত্র জমা দেন। তখন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এক বৈঠকে সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ