Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

সউদীতে আবারো হামলা চালানো হবে : হুতি বিদ্রোহীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪০ পিএম

সউদী আরবের তেল স্থাপনায় ১০টি ড্রোনের সাহায্যে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি। সেইসঙ্গে তিনি আরো বলেছেন, সউদীতে হামলা অব্যাহত থাকবে এবং নতুন নতুন স্থানে হামলা চালাব।
ইয়াহিয়া সারি বলেন, সউদী আরব পাঁচ বছর ধরে আমাদের বেসামরিক জনগণের ওপর হামলা চালিয়ে আসছে। তবে এখন সউদী সরকারের সামনে আগ্রাসন বন্ধ এবং অবরোধ প্রত্যাহার করা ছাড়া আর কোনো পথ খোলা নেই। শনিবার সউদীর আবকাইক ও খুরাইস প্রদেশে অবস্থিত তেলক্ষেত্রে হামলা চালানো হয়।
সউদী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র তাদের তেল স্থাপনায় ড্রোন হামলার খবরের সত্যতা স্বীকার করে বলেছেন, আবকাইক ও খুরাইসে অবস্থিত আরামকো কোম্পানির দুটি স্থাপনায় ড্রোন হামলা হয়েছে। তবে কারা এ হামলা চালিয়েছে তা বিবৃতিতে উল্লেখ করা হয়নি। এর আগে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদির বিভিন্ন বিমানবন্দরে হামলা চালিয়ে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

২৮ সেপ্টেম্বর, ২০১৯
২২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন