Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার শহরে অগ্নিকাণ্ডে ৯টি বাড়ি ভস্মীভূত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৫:০০ পিএম

কক্সবাজার শহরের দক্ষিণ তারাবনিয়ার ছরায় অগ্নিকান্ডে ৯টি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

কক্সবাজার পৌরসভার ০৭ নং ওয়ার্ডের দক্ষিণ তারাবনিয়ার ছরা কবরস্থান রোড়ের কাছিমের ভিটা নামে পরিচিত টিনসেড ও কাচা কলোনীতে (১৫ সেপ্টেম্বর) সকাল সোয়া ১০ টার দিকে হঠাৎ আগুন লেগে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুনের কারণ জানা নাগেলেও উঠতি সূর্যের প্রখর রোদের তাপমাত্রার কারণে মুহুর্তে আগুন সর্বত্র ছড়িয়ে পড়ে। এতে ৯ টি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

কলোনীর ভাটাটিয়া শাহজাহানে বাড়িতে তার স্ত্রী রান্না করতে গিয়ে হঠাৎ গ্যাসের চুলার আগুন নিয়ন্ত্রণ করতে না পেরে আগুনের সুত্রপাত হয়। পুড়ে যাওয়া বাড়িঘর হতে কোন মালামাল বের করা সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শীদের মতে, কক্সবাজার ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে এসে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনে। না হয় আরো বাড়িঘর পুড়ে গিয়ে ক্ষয়ক্ষতি আরো বেশী হওয়ার আশঙ্কা ছিলো।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোঃ ইদ্রিস এর তত্বাবধানে টিম লিডার নিবাস বড়ুয়ার নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, কক্সবাজার সদর মডেল থানার এসআই আবুল কালাম, খালেদ, মোস্তাক, মিলন সহ ৪ জন পুলিশ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অগ্নিকান্ডে যাদের বাড়ি পুড়ে গেছে-তারা হচ্ছে, মানস মল্লিক, সুমন দাস, আমির হোসেন, মোঃ আতাউল্লাহ্, নেজাম উদ্দিন, মোঃ নুরুন্নবী, মোঃ শাহজাহন, আরফা বেগম, শান্ত কান্তি দে প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ