Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

হেরেই মিশন শেষ করলো নারী হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২৩ পিএম

এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে হেরেই মিশন শেষ করলো বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। রোববার সিঙ্গাপুরের সেংক্যাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চাইনিজ তাইপে ৪-২ গোলে হারায় বাংলাদেশকে। এই হারে ছয় দলের গ্রুপে পঞ্চমস্থান পেল লাল-সবুজরা। আগের দিন শক্তিশালী উজবেকিস্তানের কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর কাল ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই চাইনিজ তাইপে’র বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের শুরু থেকেই সমান তালে লড়ে যায় তারা। তবে তাইপে অপেক্ষাকৃত বেশী সুযোগ পেয়ে তা কাজে লাগিয়ে একের পর এক গোল আদায় করে নেয়। ম্যাচের ৫ মিনিটেই চ্যাং লি সিনের ফিল্ড গোলে এগিয়ে যায় তাইপে (১-০)। তবে ছয় মিনিট পরেই সমতায় ফেওে লাল-সবুজরা। ম্যাচের ১১ মিনিটে জুরাইয়া ফেরদৌস জয়িতার পেনাল্টি কর্ণারে সমতা সূচক গোলটি পায় তারা (১-১)। তাইপে দ্বিতীয় গোল পায় ২১ মিনিটে। এসময় কু টিং ইউ ফিল্ড গোল করলে ফের পিছিয়ে পড়ে বাংলাদেশ (২-১)। ম্যাচের ২৯ মিনিটে চাং লি সিন ফিল্ড গোল করলে ব্যবধান আরো বড় করে বিজয়ীরা (৩-১)। তাইপের কু চেন ই ৩১ মিনিটে পেনাল্টি স্ট্রোকে চতুর্থ গোল করেন (৪-১)। তবে ৩২ মিনিটে জয়িতা পেনাল্টি কর্ণার থেকে নিজের এবং দলের পক্ষে দ্বিতীয় গোল করলে ব্যবধান কমে (২-৪)। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ৪-২ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

ম্যাচ শেষে এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী তৈয়ব ইকরামকে স্মারক উপহার দেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ। তিনি চাইনিজ তাইপে দলকেও এই উপহার দেন। জুনিয়র এএইচএফ কাপ মিশন শেষে সোমবার সন্ধ্যা ৬টায় ঢাকায় ফিরবে বাংলাদেশ নারী হকি দল।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলের হার দিয়ে আসর শুরু করলেও দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে ইতিহাস গড়ে বাংলাদেশের মেয়েরা। দেশের নারী হকির আন্তর্জাতিক কোনো ম্যাচে এটাই বাংলাদেশের প্রথম জয়। তৃতীয় ম্যাচে হংকং চায়নার কাছে ১-০ গোলে হারের পর চতুর্থ ম্যাচে বড় ব্যবধানে হারে লাল-সবুজের মেয়েরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন