Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

হেরেও হতাশ নন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৬ পিএম

মৌসুমের শুরুতে টানা পাঁচ লিগ ম্যাচে গোল করা মাত্র তৃতীয় খেলোয়াড় হয়েছেন সার্জিও আগুয়েরো। কিন্তু তার এই গোল দলকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারেনি। প্রিমিয়ার লিগে নবাগত নরউইচ সিটির কাছে ৩-২ গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

গত জানুয়ারির পর প্রিমিয়ার লিগে এটাই প্রথম পরাজয় সিটিজেনদের। একই দিনে নিউক্যাসেলকে ৩-১ গোলে পরাজিত করে পাঁচ পয়েন্ট এগিয়ে গেছে শীর্ষে থাকা লিভারপুল।

নরিচকে অভিন্দন জানাতেই হয়। নিয়মিত একাদলের আট খেলোয়াড় তাদের ইনজুরিতে। এরপরও শুরুর ৩০ মিনিটেই দুই গোল করে তারা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। প্রথমার্ধে আগুয়েরোর গোল ব্যবধান কমালেও শেষ পর্যন্ত পেরে ওঠেনি সিটি। ম্যাচ শেষে নরউইচ বস ড্যানিয়েল ফারকে বলেন, ‘অবশ্যই এটা আমার ও ক্লাবের জন্য একটি বিশেষ দিন। সিটির বিপক্ষে আমাদের অবশ্যই বিশেষ পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হয়েছিল। কারণ তারা বিশ্বের সেরা দল। আমাদের দলে বেশ কিছু ইনজুরি থাকা সত্তেও আজকের জয়টা প্রাপ্য ছিল। আমরা সত্যিই আজ ব্যতিক্রম ছিলাম।’

সিটি কোচ পেপ গার্দিওলা অবশ্য হেরেও হতাশ নন, ‘আমি জানি দল হিসেবে আমরা কেমন, আমরা কি করতে পারি, কিভাবে এই পরাজয়ের পথ থেকে নিজেদের ফিরিয়ে আনতে পারি। আমি খেলোয়াড়দের দারুণ ভালবাসি। তাদের সাথে কাজ করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। সর্বোচ্চ পর্যায়ের ফুটবল খেলার চ্যালেঞ্জ এমনই। প্রতি ম্যাচে জয়ের আশা করাটা বোকামি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন