Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

ভয়ঙ্কর নাজিবুল্লাহকে ফেরালেন সাকিব

জোড়ায় জোড়ায় উইকেট পড়ছে আফগানদের

ইমরান মাহমুদ, মিরপুর থেকে | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০৭ পিএম | আপডেট : ৭:১২ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৯

আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ।

এক ওভারে সাইফউদ্দিন তো পরের ওভারেই সাকিব আল হাসান- পেস স্পিনের এই মেলবন্ধনে উইকেটও পড়ছে জোড়ায় জোড়ায়। আগের ওভারেই নাজিব তারকাইকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেছিলেন সাইফ, এবার সাকিবও পেলেন দুইয়ের দেখা।

আগের ম্যাচে জিম্বাবুয়েকে কাঁদানো নাজিবুল্লাহ জাদরানকে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। মিড অফ থেকে কিছুটা দৌড়ে ক্যাচটি লুফে নিয়েছেন সৌম্য সরকার।

৭ ওভার শেষে ৪ উইকেট হারানো আফগানিস্তানের সংগ্রহ ৪৪।

সাইফের দ্বিতীয় শিকার নাজিব

আগের বলেই খেয়েছেন বিশাল ছক্কা। সেই কষ্টের শোধ নিলেন উইকেট তুলেই। নিজের দ্বিতীয় ওভারেই সাইফউদ্দিনের দ্বিতীয় শিকার হয়ে ফিরলেন নাজিব তারাকাই।

তবে এবারও বলটিকে সজোরে পাঠিয়েছিলেন সীমানায়। বাউন্ডারি থেকে দারুণ এক ক্যাচেেএই টপ অর্ডারকে ফিরিয়েছেন সাব্বির রহমান।

৪ ওভার শেষে ৩ উইকেট হারানো আফগানদের সংগ্রহ ২৭। প্রথম স্পেলে ২ ওভার করা সাইফ মাত্র ৫ রান দিয়ে তুলে নিয়েছেন ২ উইকেট। 

জাজাইকে ফিরিয়ে এবার সাকিবের আঘাত

প্রথম বলে ওপেনার রহমানউল্লাহ গুরবাজকে হারানোর শোক কাটতে না কাটতেই আফগান শিবিরে দ্বিতীয় আঘাত। এবার শিকারীর ভুমিকায় অধিনায়ক নিজে। সাকিব আল হাসানের লোভনীয় এক বল উড়িয়ে মারতে গিয়ে লিটন দাসের হাতে মিড উইকেটে ধরা পড়েন রহমতউল্লাহ জাজাই।

২ ওভার শেষে ২ উইকেট হারানো আফগানদের সংগ্রহ ১০।

প্রথম বলেই গুরবাজকে ফেরালেন সাইফউদ্দিন

তখনও আসন পেতে বসা হয়নি খেলা দেখতে আসা বেশির ভাগ দর্শকদেরিই। এরই মধ্যে যারা এসে পৌঁছেছেন তাদেরই উল্লাসে মাতিয়েছেন সাইফউদ্দিন। ইনিংসের প্রথম বলেই সরাসরি বোল্ড করে ফিরিয়েছেন আগের ম্যাচে ঝড়ো শুরু করা রহমানউল্লাহ গুরবাজকে।

এক ওভার শেষে এক উইকেট হারানো আফগানিস্তানের সংগ্রহ ৫।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সাড়ে ৬টায়। তার আগে টস জিতে বাটিং বেছে নিয়েছেন আফগান দলপতি রশিদ খান।

দু’দলিই ভরাসা রেখেছে জিম্বাবুয়েকে হারানো নিজ নিজ উইনিং কম্বিনেশনে। সিরিজের প্রথম মাচে রোমাঞ্চ জাগিয়ে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। একই দলের বিপক্ষে আফগানিস্তানের জয়টি ২৮ রানের।

বাংলাদেশ : লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাউফউদ্দিন, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান : হজরতউল্লাহ জাজাই, রহমতউল্লাহ গুরবাজ, নাজিব তারাকাই, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান (অধিনায়ক), করিম জানাত, ফরিদ আহমেদ ও মুজিব-উর-রহমান।

টি-টোয়েন্টিতে দু’দলের মিুখোমুখি অতীত মোটেই সুখকর নয় বাংলাদেশের জন্য। এর আগে ক্রিকেটের ছোট্ট এই ফরম্যাটে ৪ বারের দেখায় মাত্র একটি জয়েল বীপরিতে ৩ বার হারের লজ্জায় পড়তে হয়েছে সাকিব আল হাসানের দলকে।

তবে জয়টিও এসেছিল এই মিরপুরেই, সেই ২০১৪ টি-২০ বিশ্বকাপে। সই সুখস্মৃতি নিয়ে আজ কি বাংলাদেশ পারবে, নিজেদের দিকে পাল্লাটা আরেকটু ঝুঁকিয়ে নিতে?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন