Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

কাতার মিশনে কিশোররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩১ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের আগের আসরে গেল বছর বাছাইপর্ব পেরিয়ে দ্বিতীয় রাউন্ডে যেতে পারেনি লাল-সবুজের কিশোররা। এবার সে লক্ষ্য নিয়েই কাতার যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ কিশোর দল। টুর্নামেন্টে খেলতে সোমবার সন্ধ্যা ৬টায় রওয়ানা হবে ৩১ সদস্যের দলটি। শুধু ভালো খেলাই নয়, এবার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন দেখালেন বাংলাদেশ দলের কোচ, খেলোয়াড় ও কর্মকর্তারা। রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টে বাংলাদেশের লক্ষ্য নিয়ে মিডিয়ার মুখোমুখি হন দলের কোচ, খেলোয়াড় ও কর্মকর্তারা। দলের প্রধান কোচ রবার্ট মার্টিন রাইলস বলেন, ‘এবারের টুর্নামেন্টকে আমরা দ্বিতীয় রাউন্ডে যাওয়ার একটি চ্যালেঞ্জ হিসেবেই দেখছি। সব কিছুই সম্ভব ছেলেরা সিরিয়াস থাকলে। আমি মনে করি ওরা সিরিয়াস। বাকিটা মাঠেই প্রমাণ হবে।’ তিনি যোগ করেন, ‘দেশের একাডেমির ফুটবলাররা ধীরে ধীরে উন্নতি করছে। ভবিষ্যতে ভালোমানের ফুটবলার বেরিয়ে আসবে বাফুফে একাডেমি থেকে।’ দলের ম্যানেজার ও সাবেক তারকা খেলোয়াড় মো: মহসিন বলেন, ‘অসাধারন গতি সম্পন্ন বাংলাদেশের অনূর্ধ্ব-১৬ কিশোর দলটি। এই স্কিল যদি ধরে রাখতে পারে কাতারে, তাহলে দ্বিতীয় রাউন্ডে খেলতে পারবো আমরা।’

গত বছর কাতারের দোহায় টুর্নামেন্টের বাছাই পর্বে খেলতে গিয়ে ‘ই’ গ্রুপে মাত্র একটি ম্যাচ জিতে ঘরে ফিরেছিল কিশোররা। স্বাগতিক কাতারকে ২-০ গোলে হারালেও ইয়েমেনের বিপক্ষে লাল-সবুজদের হার ছিল একই ব্যবধানে। এবারও এ দুই প্রতিপক্ষ রয়েছে। তবে বাকি দলটির পরিবর্তন হয়েছে। আগেরবার আরব আমিরাত থাকলেও এবার ভুটান। কাতারকে হারানোর সুখস্মৃতি এবারও ধরে রাখতে চায় কিশোররা। সেই সঙ্গে ইয়েমেনকে হারিয়ে ভুটানকে বিধ্বস্ত করার মানসিকতাও জিইয়ে রেখেছেন ডিফেন্ডার জনি সিকদাররা। তিনি বলেন,‘এবার দ্বিতীয় রাউন্ডে খেলার প্রতিশ্রুতি দিচ্ছি আমরা। ভালো খেলার সঙ্গে দেশবাসীর দোয়া থাকলে আমরা অবশ্যই সফল হবো।’ বাছাই পর্বে ১৮ সেপ্টেম্বর স্বাগতিক কাতার, ২০ সেপ্টেম্বর ভুটান ও ২২ সেপ্টেম্বর ইয়েমেনের বিপক্ষে খেলবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন