Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

গ্রিন ফুলপুর গড়তে চলছে বৃক্ষরোপণ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অদম্য ইচ্ছাকক্তি, সাহস আর সুনিদিষ্ট পরিকল্পনা থাকলে যে কোন কঠিন কাজও সহজ হয়ে যায় তার প্রমাণ সামাজিকবনায়নের মাধ্যমে গ্রিন ফুলপুর গড়ে তোলার লক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচি। সর্বস্তরের মানুষের অংকগ্রহণে ইতোমধ্যে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটিতে ১০ হাজার করে মোট ১ লাখ ১০ হাজার ফলদ ও বনজ চারা রোপন করা হয়েছে। বৃক্ষরোপন কর্মসূচিতে ব্যাপকসারা দিয়েছে ফুলপুর উপজেলার সর্বস্তরের মানুষ। পরিবেকবান্ধব সবুজ ফুলপুর গড়তে প্রতিদিন গাছের চারা রোপন করে যাচ্ছে। এখনও চলছে বৃক্ষরোপন কার্যক্রম।

সামাজিকবনায়নের মাধ্যমে গ্রিন ফুলপুর গড়ে তোলার লক্ষে বৃক্ষরোপন কর্মসূচিতে অংকনিতে কনিবার বিকালে একব্যক্তিগত সফরে ফুলপুর এসেছিলেন ফুলপুর উপজেলার সাবেকইউএনও বর্তমানে মন্ত্রী পরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ রাকেদ হোসেন চৌধুরী। তিনি ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি বট গাছ সহ কয়েকটি ফলজ ও বনজ গাছ রোপন করেন। এসময় বনায়নের মাধ্যমে গ্রিন ফুলপুর গড়ে তোলার কার্যক্রমের জন্য ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামের প্রকংসা করেন।

এসময় উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়কমোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কফিকুল ইসলাম, সিংহেক¦র ইউপি চেয়ারম্যান ডাঃ আব্দুল মোতালেব, কিক্ষককামাল হোসেনসহ বিভিন্ন ক্রেণী পেকার নেতৃবৃন্দ।

মুজিব বর্ষ উপলক্ষে পর্যায়ক্রমে তিন বছরে ৩ লাখ ৩০ হাজার চারা রোপনের মাধ্যমে ফুলপুরকেগ্রিণ ফুলপুরে পরিণত করা হবে বলে জানান গ্রিন ফুলপুর বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম।

উল্লেখ্য ফুলে-ফলে জীবন গড়ি গ্রিন ফুলপুর গড়ে তুলি” এমনই প্রত্যয় নিয়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী করীফ আহমেদ এমপি’র সার্বিকসহযোগিতা ও দিকনির্দেকনায় সকলকেসাথে নিয়ে সামাজিকবনায়নের মাধ্যমে গ্রিন ফুলপুর গড়ে তোলার যাত্রা শুরু করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম। তারই অংকহিসাবে উপজেলা ও পৌরসভা ব্যাপী চলছে বৃক্ষরোপন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন