Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভালো খেলেও থাইল্যান্ডের কাছে হার কিশোরীদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১১ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চুড়ান্ত পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভালো খেলেও স্বাগতিক থাইল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ কিশোরী দল। রোববার থাইল্যান্ডের চোনবুরিতে ‘এ’ গ্রুপের ম্যাচে থাইল্যান্ড ১-০ গোলে হারায় বাংলাদেশকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ফরোয়ার্ড প্রোমথংমে।

ম্যাচের শুরু থেকে ছন্দময় ফুটবল খেললেও বিরতির পর ছন্দ ধরে রাখতে পারেনি লাল-সবুজের মেয়েরা। যদিও দ্বিতীয়ার্ধে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে তারা। কিন্তু মিলল না কাঙ্খিত গোল।

আক্রমণাতœক ফুটবল খেলে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার ভালো দু’টি সুযোগ তৈরি করেও গোল পায়নি বাংলাদেশ। ৩ মিনিটে আনুচিং মোগিনির শট সাইডবার ঘেষ বাইরে চলে যায়। পরের মিনিটে তহুরা খাতুনের শট ক্রসবারে লেগে ফিরে আসে। ধীরে ধীরে গোছানো ফুটবল খেলে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করে থাইল্যান্ড। যার ফল পায় তারা বিরতির পরই। ম্যাচের ৫৮ মিনিটে বাঁম দিকের ডি-বক্সের কিছুটা বাইরে আনাই মোগিনি ফাউল করলে ফ্রি কিক পায় স্বাগতিকরা। দারুণ ফ্রি কিকে বাংলাদেশ গোলরক্ষক রুপনা চাকমার মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে থাইল্যান্ডকে এগিয়ে নেন প্রোমথংমে (১-০)। তার এই গোলই শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দেয়। আগামী ১৯ সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন