Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

রংপুর-৩ আসনের উপনির্বাচনে আ.লীগ সমর্থন দেবে

সংবাদ সম্মেলনে জাপা মহাসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির সমাঝোতা হচ্ছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, এ নিয়ে আলোচনা হয়েছে এবং এখনো চলছে। দু-একদিনের মধ্যে সমর্থন দেয়ার ঘোষণা আসবে। গতকাল রোববার বনানী কার্যালয়ে জাতীয় পার্টির বিভাগীয় ৮টি সাংগঠনিক টিমের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। তিনি বলেন, একাদশ জাতীয় নির্বাচনে আমরা জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছি। রংপুর-৩ আসনটি ১৯৮৬ সাল থেকেই জাতীয় পার্টির। আশা করছি, রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ জাতীয় পার্টি প্রার্থীকে সমর্থন দেবে।

মশিউর রহমান রাঙ্গা বলেন, ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন একই তারিখ হওয়ায় জাতীয় পার্টির কাউন্সিলের তারিখ পরিবর্তন করা হবে। এক্ষেত্রে আগে বা পরে হতে পারে। আগামী কাউন্সিলের আগেই বিভাগীয় কমিটির মাধ্যমে জেলাগুলোর কাউন্সিল শেষ করতে হবে। জেলা থেকে যারা নেতৃত্ব দেবেন সংসদ নির্বাচনের জন্য তাদের ঠিক করা হবে। জাপা মহাসচিব বলেন, এরশাদের ভাতিজা আসিফকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করা হয়েছে। তাই আসিফ এখন আর জাতীয় পাার্টির কেউ না।

এর আগে সাংগঠনিক টিমের যৌথ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। সভায় রওশন এরশাদ যোগ দেননি।
সভায় বিভাগীয় সাংগঠনিক টিমে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের আহ্বায়ক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, সদস্য সচিব আলমগীর সিকদার লোটন, বরিশাল বিভাগের আহ্বায়ক গোলাম কিবরিয়া টিপু এমপি, সদস্য সচিব এমরান হোসেন মিয়া, খুলনা বিভাগের আহ্বায়ক সাইদুর রহমান টেপা, সদস্য সচিব সুনীল শুভ রায়, সদস্য দিদার বখত, সিলেট বিভাগের আলহাজ মো: আতিকুর রহমান আতিক, সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, পীর ফজলুর রহমান মেজবাহ এমপি, চট্টগ্রাম বিভাগের অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, আমির হোসেন ভূঁইয়া, রংপুর বিভাগের সদস্য মো: আজম খান, এস এম ফয়সল চিশতী, সদস্য নূর-ই হাসনা লিলি চৌধুরী, এস এম ফখর উজ জামান জাহাঙ্গীর, ময়মনসিংহ বিভাগের মোস্তফা আল মাহমুদ, নির্মল দাস, রাজশাহী বিভাগের অ্যাড. শেখ সিরাজুল ইসলাম, আব্দুর রশিদ সরকার, সরদার শাহজাহান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ