Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফেসবুকের বিকল্প হার্টসবুক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিশ্ব সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের পাশাপাশি যুক্ত হলো ‘হার্টসবুক’ (যবধৎঃংনড়ড়শ) বা এইচবি। ফেসবুকের মতোই হার্টসবুক বা এইচবি তে আছে লাইক, কমেন্ট ও শেয়ারিং সিষ্টেম। হার্টসবুকে টিভি দেখার পাশাপাশি আরো থাকছে মেসেঞ্জার, ফটো, অডিও-ভিডিও পোস্ট করার অপশন। প্রচুর পরিমাণে স্টিকার ও কয়েন সেন্ড করা যাবে হার্টসবুকে। গতকাল রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সাগর-রুনী মিলনায়তনে হার্টসবুকের শুভ মহরত অনুষ্ঠিত হয়। কেক কেটে মহরত অনুষ্ঠান উদ্বোধন করেন হার্টসবুকের চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল। হার্টসবুকের ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার ও শামিমা সরকারসহ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আমেরিকা, চায়না, তুরস্ক, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, হংকং, ইউক্রেইন, তাইওয়ান, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া ও ফিলিপাইনের প্রতিনিধিরা ।
অনুষ্ঠানে মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল বলেন,‘একজন ফেসবুক ইউজারের বন্ধু সংখ্যা ৫ হাজার পর্যন্ত সীমাবদ্ধ। কিন্তু হার্টসবুকে একসঙ্গে ১০ হাজার বন্ধু বানানো যাবে। এছাড়াও লাইভ ভিডিও এবং ওয়েব সিস্টেম রয়েছে হার্টসবুকে। যে কোন স্মার্ট ফোনের গুগল প্লে স্টোর থেকে যবধৎঃংনড়ড়শ.পড়স লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোডের পর সাইনআপ করে সহজেই হার্টসবুক ব্যবহার করা যাবে।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হার্টসবুক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ