Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

৭ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, মোড়কজাত পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা না থাকা এবং প্রতিশ্রæতি অনুযায়ী পণ্য সরবরাহ না দেয়ার অপরাধে সাত প্রতিষ্ঠানকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার রাজধানীর গুলশান ও বনানী এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মাসুম আরেফিন ও মোহাম্মদ মাগফুর রহমান।

সহকারী পরিচালক মোহাম্মদ মাসুম আরেফিন বলেন, গতকাল রোববার রাজধানীর গুলশান ও বনানী এলাকায় অভিযান চালানো হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন, সংরক্ষণ ও বিপণন করার দায়ে ক্যাফে বিসমিল্লাহকে ২৫ হাজার টাকা, প্যালেস রেস্টুরেন্টকে ১০ হাজার, ফাস্টফুড রেস্টেুরেন্টকে ১০ হাজার, সিনামোন রেস্টুরেন্টকে ৩০ হাজার, প্রতিশ্রæতি অনুযায়ী পণ্য সরবরাহ না করার দায়ে আল অ্যারাবিয়ান বেকারিকে ২০ হাজার, মোড়কজাত পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং এমআরপি না থাকায় প্রিমিয়া সুইটসকে ১০ হাজার ও একটি ফার্মেসিকে ৫ হাজার টাকাসহ মোট সাতটি প্রতিষ্ঠানকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১) সদস্যরা।
এবার এডিসের লার্ভা পেলেই জরিমানা

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ