Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মানবপাচার চক্রের ফাঁদ অকালে ঝরল তিন প্রাণ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 ফরিদপুরে মানবপাচার চক্রের ফাঁদে পড়ে লিবিয়া থেকে ইতালিতে যাওয়ার পথে অকালে ঝরে গেলো তিন জনের প্রাণ। নিহত হলো ফরিদপুর শহরের সায়েম মোল্লা ও সালথা উপজেলার সেলিম ও সানি। নিহতের মধ্যে সায়েম ও সেলিমের লাশ তাদের বাড়িতে এলে এখন চলছে শোকের মাতম।
মৃতদের পরিবারের লোকজন জানায়, ফরিদপুর শহরের ডোমরাকান্দি এলাকার ইতালি প্রবাসী প্রতারক মফিজ ইতালির একটি ইলেকট্রোনিক্স কোম্পানীতে ৮০ হাজার টাকার বেতনের চাকরির লোভ দেখিয়ে তাদেরকে বিদেশে নেওয়ার প্রস্তাবনা দিলে তার প্রস্তাবে রাজি হয়। এজন্য তাদের প্রত্যেককে ৭ লাখ টাকা করে দিতে হবে বলে জানায় ওই প্রতারক চক্র। ১০ মে তাদেরকে ইতালির উদ্দেশ্যে রওনা হয়ে লিবিয়াতে নিয়ে যায়। ১৩ মে প্রতারক চক্রের মূলহোতা মফিজের স্ত্রী মোমেনার কাছে চুক্তি মোতাবেক টাকা দিতে বললে তাদের পরিবার টাকা পরিশোধ করে। ৩ জুন তারা মোবাইলে জানায় তাদেরকে একটি ফুটা নৌকা যোগে লিবিয়া থেকে সমুদ্র পথে রওনা হলে মাইল দুয়েক যাওয়ার পর তাদের সাথে আর যোগাযোগ হয় নাই। হঠাৎ পরিবারগুলোর কাছে খবর আসে লিবিয়াতে কয়েকটি লাশ পাওয়া গেছে তার মধ্যে তাদের ছেলেরা রয়েছে।
এ ঘটনায় থানায় মামলা দিতে গেলে থানা মামলা না নিয়ে একটি সাধারণ ডায়েরি নেয় পরে বাধ্য হয়ে তারা আদালতে মামলা দিলে মামলাটির তদন্তভার পিবিআইকে দিলে রহস্যজনক কারণে তারা ব্যবস্থা নিতে গড়িমসি করছে। এদিকে লাশ বাড়িতে আসার পর প্রতারক চক্রের পক্ষ হতে নানা ধরনের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গছে। ফরিদপুর পিবিআই এর তদন্তকারী কর্মকর্তা তপন কুমার ঢালীর সাথে মোবাইলে কথা হলে তিনি তার কর্মস্থানে নাই বলে জানায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবপাচার

১৪ ফেব্রুয়ারি, ২০১৯
১১ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন