Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

‘ডেন্টাল কলেজকে বিশ্ববিদ্যালয়ে পরিণত করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঢাকা ডেন্টাল কলেজকে একটি বিশ্ববিদ্যালয়ে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, এই কলেজের ছাত্রছাত্রী ও শিক্ষকদের জন্য গবেষণার সুযোগ সহ অন্যান্য সুবিধা বৃদ্ধি করা হবে।

গতকাল রাজধানীর মিরপুরে অবস্থিত ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালে মহান মুক্তিযুদ্ধে এই কলেজের শহীদ শিক্ষক ও ছাত্রদের স্মরণে নির্মিত স্মৃতিফলক উন্মোচন অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন শিল্প প্রতিমন্ত্রী। কলেজের অধ্যক্ষ ডাক্তার হুমায়ুুন কবির বুলবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের অষ্টম ব্যাচের শিক্ষার্থী শহীদ আহসানুল কাদেরের বড় ভাই সাবেক সচিব ও রাষ্ট্রদূত মোঃ আফছারুল কবির, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, জনগণের একমাত্র দাবি উন্নয়ন। তাই সকল প্রতিষ্ঠানকে জনগণের কল্যাণে কাজ করতে হবে। কোনো গ্রুপিং বা দলাদলি করে কোন প্রতিষ্ঠান থেকে ক্ষতিগ্রস্ত করে যাবেনা।
কলেজের ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব তাদের গ্রহণ করতে হবে। ছাত্রছাত্রীদের মাঝে এখনই নেতৃত্বের গুণাবলী বিকশিত করতে হবে। নেতৃত্বের যোগ্যতা সৃষ্টির লক্ষ্যে সকল প্রকার সহযোগিতা প্রদানের জন্য তিনি কলেজ কর্তৃপক্ষের নিকট আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর যোগ্য ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের নজিরবিহীন অগ্রগতিতে সারাবিশ্ব বাংলাদেশকে সমীহ ও সম্মান করে। স্বাস্থ্য সেবা, কৃষি, শিক্ষা সহ সকল ক্ষেত্রে বাংলাদেশ দুরন্ত গতিতে এগিয়ে চলছে।
তিনি বলেন, জনগণের জন্য বিশ্বমানের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা ও এই খাতে গবেষণার সুযোগ বৃদ্ধি করতে চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাংলাদেশে আজ খাদ্যশস্য, মাছ, সবজি, বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।



 

Show all comments
  • Molla Anis ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৩ পিএম says : 0
    সত্যিই ভালো খবর। শুভ কামনা রইলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ