Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ড. কালাম স্মৃতি পদক পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১১:২৬ এএম | আপডেট : ২:০৩ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯’ পদকের জন্য মনোনীত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর দপ্তরে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে পদকটি হস্তান্তর করা হবে বলে জানিয়েছে প্রেস উইং সূত্র।
আয়োজক কমিটি বলছে, বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক, জনকল্যাণ বিশেষত নারী ও শিশুদের কল্যাণে বিশেষ অবদান রাখায় পদকের জন্য শেখ হাসিনাকে মনোনীত করা হয়েছে। এ ছাড়াও আন্তর্জাতিক শান্তি ও সহযোগিতার জন্য তাকে এই স্বীকৃতি দিতে চায় ভারত।
ভারতের সাবেক রাষ্ট্রপতি ও বিশিষ্ট বিজ্ঞানী ড. এপিজে আব্দুল কালামের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘ড. কালাম ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস’ পদক চালু করা হয়। পদকটি সেসব রাষ্ট্রপতি, রাষ্ট্রপ্রধান বা নেতাদের দেওয়া হয় যারা তাদের নিজস্ব ক্ষেত্রে দক্ষতা দেখিয়েছেন এবং তাদের নিজ দেশের জন্য সেরাটা অর্জনে দৃষ্টিভঙ্গি দেখিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা

১৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ