Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপ-নির্বাচনের তারিখ না পেছালে ভোট বর্জন করবে হিন্দু সম্প্রদায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৩ পিএম

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। নির্বাচনে আসন্ন শারদীয় দুর্গোৎসবের কারণে ভোটে অংশগ্রহন সম্ভব না বলে জানিয়েছে সংগঠনটি। তাদের দাবি না মানা হলে সংসদীয় এলাকার সংখ্যালঘুদের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।
পরিষদের পক্ষ থেকে একটি প্রতিনিধিদল আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে নির্বাচন কমিশন কার্যালয়ে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে এ দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে। পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
স্মারকলিপিতে আসন্ন শারদীয় দুর্গোৎসবের দ্বিতীয় দিন ‘মহাসপ্তমী’তে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের আয়োজনে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। এর পাশাপাশি সনাতনী হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতি রক্ষায় ৫ অক্টোবর থেকে শারদীয় দুর্গোৎসবের পর অন্য যে কোনো তারিখে উপ-নির্বাচন পুনর্নির্ধারণের আবেদন জানানো হয়।
স্মারকলিপিতে আরো বলা হয়, এর অন্যথায় ওই আসনের ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের ভোট বর্জন করা ছাড়া বিকল্প কোনো পথ আর খোলা থাকবে না।
প্রতিনিধিদলে ছিলেন, ড. নিমচন্দ্র ভৌমিক, কাজল দেবনাথ, অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, মনীন্দ্র কুমার নাথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিন্দু সম্প্রদায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ