Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

ময়মনসিংহে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড

মেডিকেল ছাত্রকে কুপিয়ে জখম

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৫৯ পিএম

ময়মনসিংহে জমি সংক্রান্ত বিরোধে এক মেডিকেল শিক্ষার্থীকে কুপিয়ে জখম করার ঘটনায় অভিযুক্ত একজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালতের বিজ্ঞ বিচারক। সোমবার দুপুরে জেলার অতিরিক্ত দায়রা ও জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামীর নাম লিমন মিয়া। সে নগরীর চরপাড়া এলাকার বাসিন্দা।
রায়ের সত্যতা নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সংশ্লিষ্ট কোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাড.সঞ্জীব কুমার সরকার সঞ্জু। তিনি জানান, রায়ে অভিযুক্ত লিমন মিয়াকে যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। অন্যাথায় আরো ৬ মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক।
আদালত সূত্র জানায়, জমি সংক্রান্ত বিরোধে ২০১৪ সালের ১৬ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রেজা হাসান ত্বকীকে কুপিয়ে মারাত্মক জখম করে অভিযুক্ত লিমন। এ ঘটনার দুইদিন পর ওই বছরের ১৬ জুন কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করলে একই বছরের ২৮ আগষ্ট মামলার তদন্ত শেষে লিমনকে অভিযুক্ত করে চার্জসীট প্রদান করে পুলিশ। ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর আদালতে এ মামলায় চার্জ গঠনের পর র্দীঘ শুনানী শেষে সোমবার দুপুরে (১৬ সেপ্টেম্বর) বিজ্ঞ বিচারক এ রায় ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন