Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

অমিতকে কারাগারে পাঠানোয় মির্জা ফখরুলের নিন্দা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৪ পিএম

খুলনা বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আনিন্দ ইসলাম অমিত যশোর আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশে এখন চলছে সরকারী প্রতিহিংসার প্রবল প্রতাপ। সরকারের দমন নীতি অব্যাহত রয়েছে। গ্রেফতার জুলুমেরনীতি গ্রহণ করে আওয়ামী সরকার দেশ থেকে বিরোধীদলশুন্য একটি রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে। এই কারণে দেশ থেকে ভোট, নির্বাচন, মত প্রকাশের স্বাধীনতাকে বিদায় করে গুম, খুন ও ক্রসফায়ারের সংস্কৃতি চালু করেছে।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের চলাফেরার কোন স্বাধীনতা নেই। তাদের জীবনের কোন নিরাপত্তা নেই। গণতান্ত্রিক সকল অধিকার হরণ করে তাদের স্থায়ী ঠিকানা করা হয়েছে কারাগারগুলোতে। দেশ এখন ভয়াল দুঃসময় অতিক্রম করছে। আতঙ্ক ও জীবনহানীর শঙ্কা মানুষের নৃত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। ক্ষমতাসীন নেতাকর্মীদের ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজী ও বেপরোয়া লুটপাট আড়াল করার জন্যই জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সহ-সংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিতকে গ্রেফতার করা হয়েছে। সরকারের এই গ্রেফতার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার এখন সরকারের একমাত্র কর্মসূচি। গণতান্ত্রিক শক্তির উত্থান যাতে না ঘটতে পারে সেইজন্যই এই গ্রেফতার, জুলুম, নির্যাতন। তবে দুঃসময়ের অবসান একদিন হবেই। জাতীয়তাবাদী শক্তিসহ দেশের জনগণ যে কোন মুহুর্তে রাজপথে ধেয়ে আসবে। আমি অবিলম্বে অনিন্দ ইসলাম অমিতের মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ