Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সন্ন্যাসীঘাটে পিএস লেপচা বিকল : চরম যাত্রী দুর্ভোগ

জামাল হোসে বাপ্পা, মোরেলগঞ্জ (বাগেরহাট) থেকে | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বিআইডাবিøউটিসি’র পরিবহন পিএস লেপচা নামে একটি স্টিমার বিকল হয়ে মোরেলগঞ্জের সন্ন্যাসী রকেট ঘাটে পড়ে আছে। স্টিমারটি নির্ধারিত স্টেশন মোরেলগঞ্জ ঘাটের এক স্টেশন আগে গত শনিবার দুপুর ২টার দিকে সন্ন্যাসী ঘাটে এসে বিকল হয়। পিএস লেপচার যাত্রীরা নির্ধারিত সময়ে গন্তব্য না যেতে পেরে দুর্ভাগের মধ্যে পরেছিল।

গতকাল সোমবার সকালে সন্ন্যাসী স্টিমার ঘাটে দেখা যায় যাত্রী আছে স্টিমার নেই। স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকা যাবেন বলে ঘাটে এসেছেন রবিউল ইসলাম। তিনি জানান, স্টিমার ছাড়া তিনি কখনও যাতায়াত করেন না। এ রকম অর্ধশত যাত্রী স্টিমার না পেয়ে ফিরে গেছেন। সন্ন্যাসী রকেট ঘাটের ইজারাদার কর্তৃপক্ষের ঘাট পরিচালক মো. মিঠু জানান, পিএস লেপচা ঘাটে এসে বিকল হয়েছে। যাত্রীরা কষ্ট করে বিকল্প নৌ ও সড়ক পথে গন্তব্যে পৌছেছেন। তবে নির্ধারিত সিডিউলের যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। পিএস লেপচার মাস্টার মো. সিরাজুল ইসলাম জানান, স্টিমারের ইঞ্জিনের কোন সমস্যা হয়নি। গিয়ারে সমস্যা হয়েছে তাই জাহাজ সামনে পিছনে নেয়া যাচ্ছেনা। এই বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বাগেরহাট জেলা সদর থেকে সরাসরি নৌপথে ঢাকা যাতায়াতের কোন মাধ্যম নেই। নৌপথে যাতায়াতের একমাত্র ভরসা সরকারের শতবর্ষী ৩টিসহ ৫টি স্টিমার। তাও সপ্তাহে একদিন পর একদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন