Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

গাজীপুরের ব্যস্ততম সড়কগুলোর করুণ হাল

মো. দেলোয়ার হোসেন, গাজীপুর থেকে | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

গাজীপুর শহরের ব্যস্ত সড়কগুলোর বেহাল অবস্থা। সড়কগুলো সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে সড়কগুলোর নাজুক অবস্থা। ভুক্তভোগিরা জানিয়েছেন, সড়কের এ বেহাল অবস্থা দীর্ঘদিনের। তার মধ্যে একটি সড়ক হলো গাজীপুর মহানগরীর শিববাড়ি-রাজবাড়ি হতে তিতারক‚ল সড়ক।

এ সড়কের অধিকাংশ স্থান খানাখন্দ সৃষ্টি হওয়ায় এটি চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। ফলে এ সড়কে বিভিন্ন যানবাহনে যাতায়াতকারী হাজার হাজার যাত্রী ছাড়াও স্থানীয় বাসিন্দাদের প্রতিনিয়ত সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিন দেখা যায়, জেলা শহরে প্রবেশে একমাত্র শিববাড়ি মোড় থেকে রাজবাড়ি হয়ে তিতারক‚ল সেতু পর্যন্ত পায় ৫ কিলোমিটির দীর্ঘ সড়কটি দিয়ে শহরের পূর্বাঞ্চলের কালীগঞ্জ, কাপাসিয়া, শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকা ও গাজীপুর সদর উপজেরার বাড়িয়া ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকে। এছাড়া হাড়িনাল-হানকাটা সড়কটির কিছু অংশে আরসিসি ঢালাইয়ের উন্নয়ন কাজের কারণে বন্ধ করে দেয়ায় রাজবাড়ি-তিতারক‚ল সড়কটিতে বিভিন্ন যানবাহনের চাপ বেশি পড়েছে। এছাড়া সামান্য বৃষ্টি হলেই গাজীপুর ডাকঘরের সামনের সড়কে হাটু পরিমান পানি জমে যায়। এতে স্বাভাবিক চলাচলে অচলাবস্থার সৃষ্টি হয়।

বিশেষ করে মহিলা কলেজের কাছে, জোড়পুকুর, বরুদার ঢাল, লাগালিয়া মোড়, নোয়াগাঁও আফার খোলা সামনের অংশ, রাজবাগানের মোড়, তিতারক‚ল বাজারসহ বিভিন্ন স্থানে সড়কের অবস্থা খুবই নাজুক হয়ে পড়েছে। এসব স্থানের খানাখন্দ ও গর্তে বিভিন্ন যানবাহন চলাচল করতে উল্টে গিয়ে অহরহ দুর্ঘটনার শিকার হচ্ছে।

এ ব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল জানান, গাজীপুর শহরের প্রবেশদ্বার শিববাড়ি মোড় থেকে রাজবাড়ি হয়ে তিতারকূল সেতু পর্যন্ত পায় ৫ কিলোমিটার রাস্তাটির সংস্কার কাজের জন্য ১২ কোটি টাকার টেন্ডার আহ্বান করা হয়েছে। রাস্তাটির কিছু অংশ আরসিসি এবং বাকি অংশ কর্পেটিং করা হবে। শ্রীঘ্রই সংস্কার কাজ শুরু করা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন