Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সুজানগরে সওজের ৭২ কি.মি. সড়ক চলাচল অনুপযোগী

সওজের গাফিলতিকে দায়ী করেছেন মেয়র

মুরশাদ সুবহানী, পাবনা থেকে | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

পাবনার সুজানগর উপজেলায় সড়ক ও জনপথের রাস্তা এতিম হয়ে আছে দীর্ঘ বছর। রাস্তা ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। পৌর সদরের রাস্তার অবস্থা একেবারেই নাজুক। সামান্য বৃষ্টি হলেই হাঁটু পানি জমে যায়, মানুষ ও যান চলাচল বিঘিœত হচ্ছে। সরকার প্রতি বছর সড়ক উন্নয়নে দেশের সব সড়ক ও জনপথ বিভাগকে বিপুল অংকের টাকা বরাদ্দ দিয়ে থাকে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না। এ নিয়ে জনপ্রতিনিধিদের মধ্যেও ক্ষোভ রয়েছে।

এ ব্যাপারে পাবনা সওজ’র নির্বাহী প্রকৌশলী সমীরন রায় জানান, জেলাওয়ারী রাস্তার কিলোমিটার হিসাব আছে। অফিসের কাজে বাইরে থাকায় তাৎক্ষণিকভাবে তিনি তথ্য দিতে পারেনি। তবে সুজানগর পৌর মেয়র আব্দুল ওহাব সড়ক ও জনপথ বিভাগের সব রাস্তাই চলাচলের অযোগ্য বলে জানিয়েছেন।
তিনি জানান, পৌরসভার সামনে থেকে থানা হয়ে বাজার পর্যন্ত ১৭ কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য, সুজানগর থেকে সাগরকান্দি পর্যন্ত ৩০ কিলোমিটার পর্যন্ত রাস্তা খারাপ, সুজানগর বাঁধের উপর দিয়ে পাবনা পর্যন্ত ২৫ কিলোমিটার রাস্তাকে আর পাকা রাস্তা বলা যায় না। সড়ক ও জনপথ বিভাগ বহুদিন পর সুজানগর-চিনাখরা এবং আতাইকুলা-সুজানগর পর্যন্ত ২টি সড়কের টেন্ডার আহ্বান করেছেন। জনগুরত্ব সম্পন্ন অন্য রাস্তার কোন কাজ করা হচ্ছে না। শুকানোর সময় চলাচল করা দুষ্কর আর বৃষ্টি হলে অবস্থা আরও নাজুক হয়ে পড়ে।

পৌর এলাকার মধ্যে রাস্তা-ঘাট সড়ক ও জনপথ বিভাগ পৌরসভাকে হস্তান্তর করলে পৌরসভা এই কাজ করতে সক্ষম। কিন্তু সেটিও করছেন না। তিনি রাস্তার বেহাল দশার জন্য পাবনা সড়ক জনপথ বিভাগকে দুষছেন। আর জনগণ না বুঝে এই রাস্তা পৌরসভাকে মনে করে দায়ভার চাপাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন