Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

খুলনা শহরে বাস বাড়ান

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

গত দুই-তিন বছর খুলনা শহরের এলাকাকেন্দ্রিক বাসের সংখ্যা হ্রাস পেয়েছে। বর্তমানে অল্পসংখ্যক বাস চলাচল করে, যা দ্বারা কোনো উপকার হচ্ছে না বরং যাত্রীদের অতিরিক্ত মূল্য গুনতে হচ্ছে অন্য পরিবহনে যাতায়াতে। দূরদূরান্ত থেকে কলেজ ও ভার্সিটি পড়ূয়া শিক্ষার্থীদের এ সমস্যার ভোগান্তি পোহাতে হচ্ছে। খুলনা শহরে কিছু অসৎ ব্যক্তি লিমিটেশন অমান্য করে পরিমাণের অধিক ইজিবাইক, মাহিন্দ্রা ও সিএনজির সংখ্যা দ্রæত বৃদ্ধি করেছে। এতে করে পরিবেশ দূষণের মাত্রা বাড়ছে।

এছাড়াও অপরিকল্পিত পার্কিং স্ট্যান্ডের কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। জনসাধারণের নিরাপদ চলাচল ব্যাহত হচ্ছে। এসব পরিবহনের বেপরোয়া চলাচলে দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে। অনেক সময় দেখা যায়, ফুটপাতের ওপর ইজিবাইক সারিবদ্ধ পার্কিং করা হচ্ছে। আশা করি, এবারের নির্বাচিত মেয়র ও এমপি খুলনা শহরে বাসের সংখ্যা বৃদ্ধি এবং অতিরিক্ত যানবাহন বাজেয়াপ্ত করবেন। এতে শৃঙ্খলা ফিরে আসাসহ খুলনা শহরে ছাত্রছাত্রীসহ জনসাধারণের জন্য সুবিধা হবে।
মুহসিন মুন্সী
শিক্ষার্থী, দৌলতপুর, খুলনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন