Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সরে দাঁড়ালেন আ.লীগ প্রার্থী

রংপুর-৩ আসনের উপ-নির্বাচন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অবশেষে রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। প্রয়াত সাবেক প্রেসিডেন্ট এরশাদের প্রতি সম্মান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে দলীয় সূত্রে জানা গেছে।
এদিকে, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণায় সাধারণ ভোটার এবং দলীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী রাজু মনোনয়নপত্র প্রত্যাহার করবেন এমন খবর ছড়িয়ে পড়লে নগরীর কাচারি বাজার এলাকায় আওয়ামী যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন। রাজুকে রিটার্ণিং কার্যালয়ে যাবার পথে আটকে দেন। রাস্তায় শুয়ে পড়েন নেতাকর্মীরা। তারা কান্নায় ভেঙ্গে পড়েন। তাদের শান্তনা দিতে গিয়ে নিজেও কান্নায় ভেঙ্গে পড়েন রাজু। কোন কোন নেতা-কর্মী রাস্তায় গড়াগড়ি দিয়ে কান্না করতে থাকেন। এক পর্যায়ে রাজু তাদের শান্তনা দিতে গিয়ে নিজেও কেঁদে ফেলেন। ভবিষ্যতে তাদের পাশে থাকার প্রতিশ্রæতি দেন। পরে আবেগাপ্লুত নেতা কর্মীদের সেঙ্গ নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এ সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম রাজু সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী আমাকে ডেকে পাঠিয়েছিলেন। আমি তার নির্দেশেই মনোনয়নপত্র প্রত্যাহার করেছি।

এদিকে, আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা এবারও নৌকা প্রতীকে ভোট দিতে না পারার ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। তবে দলের সিনিয়র নেতারা বলছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনাতে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়েই মহাজোটের প্রার্থী রওশনপুত্র রাহগীর আল মাহি সাদের পক্ষে মাঠে থাকবে।
উল্লেখ্য, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য ঘোষিত রংপুর-৩ (সদর) আসনে উপ-নির্বাচনের জন্য গত ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল ১৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ৫ অক্টোবর হবে ভোট গ্রহণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১৪ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন