Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

এবার ভারতে যুবাদের এক ডজন প্রস্তুতি ম্যাচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অনূর্ধ্ব-২১ নারী হকি দলের ঐতিহাসিক সিঙ্গ­াপুর সফরের আগে মেয়েদের প্রস্তুতির জন্য ভারতের জাতীয় একাডেমি (স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া) দলকে ঢাকায় এনে ৬টি ম্যাচ খেলিয়েছিল হকি ফেডারেশন। যার ইতিবাচক ফল ঠিকই এসেছে। সিঙ্গাপুরে অনুষ্ঠিত এএইচএফ অনূর্ধ্ব-২১ নারী হকিতে বাংলাদেশ ঐতিহাসিক জয়ও পেয়েছে শ্রীলংকাকে হারিয়ে। কোনো আন্তর্জাতিক আসরে প্রথমবারের মতো খেলে ৬ দেশের মধ্যে পঞ্চম হয়েছে বাংলাদেশের মেয়েরা।

মেয়েদের পর এবার ছেলেদের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ হকি ফেডারেশন। আগামী বছর জুনে ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রস্তুতির অংশ হিসেবে অনূর্ধ্ব-২১ দলকে দুই সপ্তাহের অধিক সময়ের জন্য ভারত পাঠাচ্ছে ফেডারেশন। দেশটির চন্ডিগড় ও পাঞ্জাবে ১২টি ম্যাচ খেলবে যুব হকি দল। এর মধ্যে ৮ টি চন্ডিগড়ে এবং ৪ টি পঞ্জাবের ভাতিন্দা জেলায়।

আগামী এশিয়া কাপের আয়োজক হওয়ার পরই অনূর্ধ্ব-২১ দল গঠনের জন্য উন্মুক্ত ট্রায়ালের আয়োজন করে ফেডারেশন। সেখান থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে গত ১৮ আগস্ট ক্যাম্প শুরু করা হয়। আগামী ২৪ সেপ্টেম্বর ২২ খেলোয়াড় নিয়ে ভারত যাবেন অনূর্ধ্ব-২১ দলের প্রধান কোচ সাবেক তারকা খেলোয়াড় মামুনুর রশিদ।

দলে গোলরক্ষক কোচ হিসেবে আছেন জাতীয় দলের সাবেক গোলরক্ষক রাসেল খান বাপ্পী। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ সভাপতি আবদুর রশিদ শিকদার সিঙ্গাপুর থেকে ফিরলেই আনুষ্ঠানিকভাবে ভারতগামী ২৫ সদস্যের দল ঘোষণা করা হবে। দলে ২২ খেলোয়াড়ের সঙ্গে থাকবেন একজন ম্যানেজার, একজন কোচ এবং একজন গোলরক্ষক কোচ।
ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপে খেলবে ৮ দেশ। গতবারের চ্যাম্পিয়ন, রানার্সআপ ও স্বাগতিক বাংলাদেশ খেলবে সরাসরি। তার আগে এ টুর্নামেন্টের বাছাই পর্ব হবে আগামী ১৪ থেকে ২২ ডিসেম্বর হংকংয়ে। সেখান থেকে আসবে বাকি দলগুলো।
টিভিতে দেখুন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন