Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ইসলাম অবমাননার অভিযোগে পাকিস্তানে হিন্দু শিক্ষক গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৫৭ এএম

ইসলাম অবমাননার অভিযোগে এক হিন্দু শিক্ষককে গ্রেপ্তার করেছে পাকিস্তানের পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ করেছেন তারই এক ছাত্র। অভিযোগের পরই ওই অঞ্চলে বিক্ষোভের ডাক দিয়েছে কট্টোরপন্থিরা। একইসঙ্গে তাদের বিরুদ্ধে দাঙ্গার অভিযোগও তুলেছে হিন্দু সম্প্রদায়ের নেতারা। এ খবর দিয়েছে আল-জাজিরা।
অভিযুক্ত ওই শিক্ষকের নাম নোটন লাল। তিনি পাকিস্তানের বৃহত্তম শহর করাচি থেকে ৪২৫ কিলোমিটার দূরে ঘোটকি স্কুলের প্রিন্সিপাল। বর্তমানে তাকে বিশেষ কারাগারে রাখা হয়েছে। পুলিশ জানিয়েছে, এ নিয়ে তদন্ত শুরু হয়েছে। অভিযোগকারী ছাত্রকেও তদন্তের আওতায় আনা হবে।
ইসলাম অবমাননা পাকিস্তানে অত্যন্ত স্পর্শকাতর একটি বিষয়। আল-জাজিরার হিসেব অনুযায়ী, ১৯৯০ থেকে দেশটিতে অন্তত ৭৫ জনকে এমন অভিযোগে হত্যা করা হয়েছে। দেশটির আইন অনুযায়ী, কোরান, ইসলামের নবী ও ধর্মীয় প্রতিষ্ঠানকে অবমাননার আইন মৃত্যুদণ্ড। বর্তমানে দেশটিতে অন্তত ৪০ জনকে ব্লাশফেমির দায়ে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।
পুলিশ জানিয়েছে, পরিস্থিতি শান্ত রাখতে রোববার শহরজুড়ে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:০৫ পিএম says : 0
    AL HAMDULILLAH
    Total Reply(0) Reply
  • Suruj ali ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৫৩ পিএম says : 0
    সুবহানাল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন