Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

দৌলতদিয়ায় রহমান ও দেবগ্রামে হাফিজুল চেয়ারম্যান নির্বাচিত

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৩ পিএম

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আব্দুর রহমান মন্ডল ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাফিজুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সোমবার ভোট গ্রহন শেষে রাত ১০ টার দিকে বেসরকারী ফলাফল ঘোষনা করে নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা।
ঘোষিত ফলাফল অনুযায়ী দৌলতদিয়া ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে উপজেলা যুবলীগের সহ সভাপতি আব্দুর রহমান মন্ডল (আনারস) প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৯৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৯ হাজার ৫৫৭ ভোট।
এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ২৫ হাজার ২৩৮ জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৯ হাজার ৫০৩ জন। বিভিন্ন কারণে ৩৮৮টি ভোট নষ্ট বলে বিবেচনা করা হয়।
অপরদিকে দেবগ্রাম ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাফিজুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ১৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আতর আলী সরদার আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৪২৬ ভোট এবং অপর প্রার্থী আঃ মান্নান মোল্লা ঘোড়া প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮০৪ ভোট। এই ইউনিয়নে মোট ভোটার ছিলেন ১১ হাজার ১০০জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৮ হাজার ৪১৯জন। বিভিন্ন কারণে বাতিল হয়েছে ১৩৮টি ভোট।
এদিকে নির্বাচনের পরিবেশ দেখতে সোমবার বেলা বারোটার সময় বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম ও পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান।
এ সময় রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, নির্বাচন যেন উৎসব মূখর এবং অবাধ ও সুষ্ঠ হয় সেজন্য আমরা সকল প্রস্তুুতি গ্রহন করেছি। দিন শেষে সবাই বলবে একটি ভালো নির্বাচন হয়েছে এমনটিই আশা করছি।
রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, এই নির্বাচনকে সুষ্ঠ করতে, প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। মাঠে কাজ করছে ৪ প্লাটুন র‌্যাব, ২ প্লাটুন বিজিবি ও ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমান টিম। নির্বাচন সুষ্ঠ করতে প্রশাসন বদ্ধ পরিকর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ