Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পূর্ব-সুন্দরবন থেকে তক্ষকসহ দুই পাচারকারি আটক

মোরেলগঞ্জ (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৩:০৮ পিএম

সুন্দরবন থেকে পাচারকালে একটি তক্ষকসহ দুই পাচারকারিকে আটক করেছে বনবিভাগ। মঙ্গলবার সকালে আটককৃতদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। আটক পাচারকারিরা হলেন- বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী এলাকার মো. টুলু কাজীর ছেলে খলিল কাজী (৪০) ও মো. চুন্নু সরদারের ছেলে নাছির সরদার (৩৫)। সোমবার দিবাগত রাত ৯টার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের চরখালী টহলফাঁড়ির পাজড়াফুটা খালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

শরণখোলা রেঞ্জের বগী স্টেশন কর্মকর্তা (এসও) মো. মিজানুর রহমান জানান, গোপন সংবাদ পেয়ে তিনি বনরক্ষীদের নিয়ে ওইদিন বিকেল থেকে বনের চরখালী এলাকায় অভিযান চালান। রাত ৯টার দিকে পাজড়াফুটা খালে একটি ডিঙি নৌকায় দুই ব্যক্তিকে দেখে সন্দেহ হলে নৌকাটি জব্দ করা হয়। এ সময় নৌকা তল্লাশি করে একটি প্লাষ্টিকের ঝুড়ির মধ্যে তক্ষকটি পাওয়া যায়।

পূর্ব সুন্দরবনের সহকারী বনসংক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন বলেন, তক্ষকটি লেজসহ ১৬ ইঞ্চি লম্বা। এ ব্যাপারে বন ও বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা দিয়ে দুই পাচারকারিকে আজ মঙ্গলবার সকালে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তক্ষকসহ আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ