Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইলিশের জালে ১৫ লাখ টাকার মহিষ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৯ পিএম

নোয়াখালীর হাতিয়া উপজেলার মেঘনা নদীতে ইলিশের ধরার জালে আটকা পড়েছে মালিকবিহীন ভাসমান ২২টি মহিষ। সোমবার রাতে মহিষগুলো স্থানীয় তিন রাখালের জিম্মায় রাখা হয়েছে। এর আগে বিকেলে উপজেলার চরঈশ্বর ইউনিয়নের মাইচ্চা মার্কেট সংলগ্ন মেঘনা নদীতে ইলিশ ধরার জালে ভাসমান মহিষগুলো আটকা পড়ে।

নৌকার মালিক শাহজাহান ও জেলেরা জানান, বিকেলে মেঘনা নদীতে নৌকার মাঝি সাইফুল ইসলাম (কালু মাঝি) তার ইলিশ ধরার জন্য জাল ফেললে ওই জালে বেশ কিছু ভাসমান মহিষ আটকা পড়ে। পরে নদীতে টহলরত নৌ পুলিশের সহযোগিতায় ২২টি মহিষ জালসহ তীরে আনা হয়।

নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহমান ঢালী জানান, উদ্ধার হওয়া মহিষগুলোর জব্দ তালিকা করা হয়েছে। বাচ্চা মহিষ-১০টি, ছেলি মহিষ- ৩টি, সাদাকালো মাদাম মহিষ- ৫টি, কালো মাদাম মহিষ-৩টি, ছেলা মহিষ-১টিসহ মোট ২২টি মহিষ স্থানীয় তিন রাখালের জিম্মায় রাখা হয়েছে।

তিনি আরও জানান, মহিষগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ লাখ টাকা হবে। টহলকালে নদীতে ৪ হাজার মিটার মালিকানাবিহীন কারেন্ট জালও জব্দ করা হয়। এ ব্যাপারে নলচিরা নৌ পুলিশ ফাঁড়িতে একটি জিডি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ