Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ২৪ ঘণ্টায় ৬ শতাংশ কমেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১৮ পিএম

এডিস মশাবাহী ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ২৪ ঘণ্টায় ৬ শতাংশ কমেছে বলে দাবি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা দেশের বিভিন্ন হাসপাতালে ৬১৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। সেই সাথে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, নতুন রোগীদের মধ্যে রাজধানীতে ১৯৮ জন ও ঢাকার বাইরে ৪১৭ জন ভর্তি হয়েছেন।
সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ৪৮৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এদের মধ্যে ঢাকা মহানগরীতে ৯৯৩ এবং দেশের অন্যান্য এলাকায় ১ হাজার ৪৯২ জন চিকিৎসা নিচ্ছেন। কন্ট্রোল রুম জানায়, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ৮১ হাজার ৮৩৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন এবং তাদের মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৭৯ হাজার ১২৯ জন।
সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২০৩টি মৃত্যুর তথ্য পেয়েছে। এর মধ্যে সংস্থাটি ১১৬টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৬৮টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে। সূত্র: ইউএনবি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

৪ সেপ্টেম্বর, ২০২০
৩১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ