Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

তুরস্ক শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের পাশেই থাকবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৫:১০ পিএম

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু জানিয়েছেন, তার দেশ শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের পাশেই থাকবে।
সৌদি আরবের জেদ্দায় ওআইসির জরুরি বৈঠকের পর ফিলিস্তিন ইস্যুতে নিজ দেশের অবস্থান তুলে ধরে দেশটির প্রতি সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী। খবর আনাদলুর।
টুইটারে দেয়া এক পোস্টে তিনি বলেন, আজ যারা আমাদের বক্তব্যে অস্বস্তি বোধ করে; তারাই আমাদের ফিলিস্তিনি ভাই-বোনদের ওপর নির্মম ও নির্বিচারে হত্যাযজ্ঞ চালিয়েছে। গোটা বিশ্বের সামনেই তারা রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ চালাচ্ছে। এমনকি তারা নির্লজ্জভাবে আমাদের প্রেসিডেন্টকেও আক্রমণ করার চেষ্টা করছে। কিন্তু তুরস্ক শেষ পর্যন্ত ফিলিস্তিনের পাশেই থাকবে।
সম্প্রতি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জর্ডান উপত্যকা ও ডেড সি (মৃত সাগর) দখলের হুশিয়ারির প্রতিবাদে জরুরি বৈঠকের আয়োজন করে ওআইসি।
জর্ডান উপত্যকা দখলের ঘোষণার পর ইসরাইলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওআইসির জরুরি বৈঠকের মধ্যেই অধিকৃত পশ্চিমতীরে নতুন বসতি স্থাপনের অনুমোদন করেছে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সরকার।
ইসরাইলে নির্বাচনের দুইদিন আগে গত রোববার প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কার্যালয় থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ