Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সড়ক সংস্কারের দাবিতে বিশ্বনাথের ৩ সড়কে ধর্মঘট

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৪৩ পিএম

খানাখন্দে ভরা জনগুরুত্বপূর্ণ তিনটি সড়ক সংস্কারের দাবিতে সিলেটের বিশ্বনাথে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।
আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘটের প্রথম দিনে প্রবাসী অধ্যুষিত এলাকা বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের যাত্রীরা চরম দুর্ভোগ পড়েছেন।
পরিবহন শ্রমিকদের অভিযোগ, জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথ-জগন্নাথপুর, লামাকাজি-রামপাশা, সিংগেরকাছ বাজার সড়কের বিভিন্ন স্থানে ছোটবড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়ে একেবারে বেহাল থাকায় যানবাহন ও পথচারীরা চলাচলে পোহাচ্ছেন চরম দুর্ভোগ। সড়কগুলো সংস্কারের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানালেও কোনো কাজ হচ্ছে না।
এছাড়া, সড়কগুলোর বেহাল দশার কথা তুলে ধরে ইতোমধ্যে সড়কটি দুই (বিশ্বনাথ-জগন্নাথপুর) উপজেলার অংশ সংস্কারের জন্য স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনের কাছে বার বার আহ্বান করা হলেও কোনো কাজ হয়নি বলে দাবি করেছেন পরিবহন শ্রমিকরা।
তাদের অভিযোগ, গর্তে পরিপূর্ণ থাকা সড়কে বৃষ্টির পানি জমে ছোট ছোট পুকুরে পরিণত হয়েছে। এতে যানবাহন চলাচল আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। তাই যান-মালের নিরাপত্তার কথা চিন্তা করেই জনগুরুত্বপূর্ণ তিন সড়কে বাস-অটোরিকশা গাড়ি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
এর আগেও সড়ক সংস্কারের দাবিতে গত ১৪ জুলাই থেকেও ওই সড়কে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল। পরবর্তীতে প্রশাসন ও সংশ্লিষ্ট বিভাগের আশ্বাসে তা প্রত্যাহার করা হয়। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও তা সংস্কার না হওয়ায় শ্রমিকরা আবারও ধর্মঘটের ঘোষণা দিয়েছেন।
এ ব্যাপারে বিশ্বনাথ-জগন্নাথপুর, লামাকাজী-সিঙ্গেরকাছ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ফজর আলী বলেন, ‘সামন্য বৃষ্টিতেই সড়কের অধিকাংশে পানি জমে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। আর এতে করে সড়কটি বাস চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।’
‘সাধারণ মানুষ ও শ্রমিকদের জীবনের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়েছে,’ যোগ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ