Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

রূপগঞ্জে ১০টি ডকইয়ার্ডসহ প্রস্তাবিত স্টেডিয়ামে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৮ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া পূর্ব গ্রাম এলাকায় শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা আলম ডকইয়ার্ড, তুহিন ডকইয়ার্ড, মালেক ডকইয়ার্ডসহ ১০টি জাহাজ নির্মাণ শিল্প কারখানা (ডকইয়ার্ড) ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়াল সহ ও ক্ষমতাসীন দলের একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার নামে প্রস্তাবিত স্টেডিয়ামের অংশবিশেষ উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। এসময় প্রস্তাবিত স্টেডিয়ামে স্তুপীকৃত বিপুল পরিমাণ সিমেন্টের ব্লক ২ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়া ভরাটকৃৃৃত অংশের আংশিক ভেকু দিয়ে কেটে দেয়া হয়।

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর সকাল থেকে বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামালের সার্বিক তত্বাবধায়নে অভিযানে আরো উপস্থিত ছিলেন পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, উপ পরিচালক মো: শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।
অভিযানে বিআইডব্লিউটিএ'র দুটি এস্কাভেটর (ভেকু), একটি উচ্ছেদকারী জাহাজসহ বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন।
নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল জানান, বেশ কিছুদিন আগে শীতলক্ষ্যা নদীর তীরে প্রায় এক একর জমি দখল করে বালু ফেলে ভরাট করে সেখানে একজন প্রভাবশালী রাজনৈতিক নেতার নামে প্রস্তাবিত স্টেডিয়াম গড়ার চেষ্টা করা হয়।
কিন্তু সেখানে খেলার উপযোগী ব্যবস্থা না করে সেখানে পাথরের ব্যবসা চালিয়ে আসছিল কতিপয় রাজনৈতিক নেতাকর্মী। উচ্ছেদ অভিযানের নেতৃত্বে দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে প্রস্তাবিত এই স্টেডিয়ামের জন্য কোনো অনুমোদন জেলা প্রশাসন বা উপজেলা প্রশাসন থেকে নেয়া হয়নি। এছাড়া শীতলক্ষ্যা নদীর তীরে দখল করে গড়ে ওঠা প্রায় ১০টি অনুমোদনহীন জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠানের (ডকইয়ার্ড) অংশবিশেষ ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়াল গুড়িয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ