Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ডাটাবেজ উদ্ভাবনীতে নিজেদের নেতৃত্ব প্রসারিত করছে ওরাকল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০৪ পিএম

ডাটা ম্যানেজমেন্ট পোর্টফলিওতে নতুন উদ্ভাবনের ঘোষণা দিয়েছে ওরাকল। গতকাল যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে শুরু হওয়া বিশে^র অন্যতম গুরুত্বপূর্ণ ব্যবসায়িক এবং প্রযুক্তিগত সম্মেলন ‘ওরাকল ওপেনওর্য়াল্ড’এর প্রথম দিনে এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। এসব উদ্ভাবন গ্রাহকদের এক্সাডাটা ব্যবহার করে আরো সহজে, দ্রুত ও নিরাপদে ক্লাউড কিংবা পিসিতে তথ্য ব্যবস্থাপনায় চাপ সামলাতে সহযোগিতা করবে। বিস্তীর্ণ তথ্য ব্যবস্থাপনায় ওরাকল নতুন নতুন উদ্ভাবন উপহার দিয়ে চলেছে যার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য ওরাকল অটোনোম্যাস ডাটাবেজ যা এই খাতের সর্বপ্রথম ও একমাত্র স্বচালিত ডাটাবেজ সিস্টেম। চারদিনব্যাপী আয়োজিত ওরাকল ওপেনওর্য়াল্ড চলবে ১৯ সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত।

ওরাকল ডাটাবেজ সার্ভার টেকনোলোজিসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু মেনডেলসন বলেন, “প্রযুক্তিগত বিনিয়োগ এবং উদ্ভাবনের মাধ্যমে গ্রাহককে আগামীর সমস্যা সমাধানে সহায়তা প্রদানে ওরাকলের যে সর্বাত্মক প্রচেষ্টা তা সত্যিই অতুলনীয়। আমাদের অটোনোম্যাস ডাটাবেজ ইতিমধ্যেই এই খাতে নতুন মাত্রা নির্ধারণ করেছে। সামনে আমাদের সেবাগুলোতে নতুন সক্ষমতা ও উদ্ভাবন নিয়ে আসতে এবং গ্রাহকদের কাছে সেসব তুলে ধরতে আমরা খুবই অধীর হয়ে আছি।

ওরাকল ডাটাবেজ ও ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপার, শিক্ষার্থী, শিক্ষানবিশ ও সংগঠনের জন্য উন্মুক্ত করা হবে যেন তারা স্বাধীনভাবে শিখতে, জানতে ও উদ্ভাবন করতে পারে। ফ্রি অটোনোম্যাস ডাটাবেজ সবসময় একটি আধুনিক ডেভেলপার সক্ষমতাসহ সরবরাহ করা হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওরাকল


আরও
আরও পড়ুন