Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ফুলপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১১ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি ও আমুয়াকান্দা বাজারে বিভিন্ন মুদির দোকানে অভিযান চালিয়ে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে সহকারি কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষন আইনের বিভিন্ন ধারায় ভাইটকান্দি বাজারে মুদি দোকানদার বিল্লালকে ৩ হাজার, মোফাজ্জলকে ৩ হাজার, সুরুজ আলীকে ৩ হাজার, শাকিলকে ২ হাজার, আনারুলকে ৫শত ও আরমান সেখ ৫ হাজার টাকা এবং আমুয়াকান্দা বাজারে হাফিজ উদ্দিনকে ৪ হাজার টাকা জরিমানা করে তা সাথে সাথে আদায় করা হয় এবং পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন ও খাওয়ার অনুপযোগী নিন্মমানের মেয়াদ উত্তীর্ণ ও রং মেশানো সামগ্রী জব্দ করে তা সকলের সামনে ধংব্স করা হয়।
এছাড়া পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ সম্পর্কে ব্যবসায়ীদের ধারণা দেয়া হয়।

মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সহকারি কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল এ জরিমানা করেন।

অপরদিকে মঙ্গলবার দুপুরে তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সারমিন সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উপজেলার কোদালধর বাজারে বিভিন্ন মুদি দোকান ও হোটেলে অভিযান চালায়। এসময় খাওয়ার অনুপযোগী দই, জুস, কালার ড্রাই কেক, বিস্কুট এবং অতিরিক্ত ওজনের মিষ্টির কার্টুন ধংব্স করা হয় ও পলিথিন জব্দ করা হয় এবং ৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হকসহ পুলিশ প্রশাসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ