Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মংলা বন্দর দিয়ে প্রথমবার গার্মেন্ট পণ্য রফতানি শুরু

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩৭ পিএম

মংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো গার্মেন্ট পণ্য রফতানি শুরু হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ৪০ ফিট কন্টেইনারে করে ৭৫০ বান্ডিলে ২০ হাজার ৫৬৮ পিস সোয়েটার রফতানি করা হয়েছে। হংকং এর পতাকাবাহী এমভি মার্কস ওয়ালগেটস জাহাজে এ পণ্য রফতানি করা হয় ।এ পণ্য জার্মানির হামবুর্গ বন্দরে পৌছাবে।

মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মোস্তফা কামাল জানান, ‘মংলা বন্দর দিয়ে তৈরি পোশাক রফতারির কার্যক্রম শুরু হওয়ায় এ বন্দরের গুরুত্ব বাড়বে। সুযোগ সুবিধার কথা চিন্তা করে রফতানিকারকরা এ বন্দর ব্যবহার করবেন।’রফতানিকারকদের দেওয়া হচ্ছে নানা সুযোগ সুবিধা ।তিনি আরও দাবি করেন এই বন্দরে জাহাজ জট নাথাকায় পন্য পড়ে থাকেনা ।

প্রথমবারের মতো গার্মেন্ট পণ্য রফতানি করা সিএন্ডএফ (কাস্টম ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট) মেসার্স আল মামুন এন্টারপ্রাইজের শেখ রফিকুর রহমান বলেন, ‘আগে কাস্টমসের মাধ্যমে গার্মেন্ট পণ্য বিদেশে রফতানি করতাম আমরা। কিন্তু মংলা বন্দরের মাধ্যমে এবারই প্রথম। মূলত আমাদের পরামর্শেই বন্দর কর্তৃপক্ষ এ উদ্যেগ গ্রহণ করে।’

দুপুরে বন্দর জেটিতে গার্মেন্ট পণ্য রফতানির সময় সংশ্লিষ্ট এজেন্ট ছাড়াও মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মো. মোস্তফা কামাল, সহকারী ট্রাফিক ম্যানেজার মো. কুদরত আলী ও ট্রাফিক কর্মকর্তা মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ