Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা গড়তে র‌্যালি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পরিষ্কার-পরিচ্ছন্ন তিলোত্তমা সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে এই ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরার কার্যক্রম। 

জেলা প্রশাসনের আয়োজনে গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় শহরের খুলনা রোড মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নিউমার্কেটের সামনে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, মেয়র তাজকিন আহমেদ চিশতি, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার প্রমুখ।
বক্তারা বলেন, নাগরিক সমাজকে সুরক্ষা দিতে ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা নামে সামাজিক আন্দোলনের সূচনা করা হয়েছে। বক্তারা এ সময় অপরিচ্ছন্নতা দূর করা, প্রাণসায়ের খালে পানি প্রবাহ ফিরিয়ে আনা, পানি নিষ্কাশন সহজ করা, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং নদী খাল উন্মুক্ত করাই এই সামাজিক আন্দোলনের মূল লাখ্য। গোটা সাতক্ষীরা জেলাকে ঝকঝকে নান্দনিক রূপে গড়ে তুলতে মাস্টার প্লান করা হয়েছে। এরমধ্যে রাস্তার দুইপাশ পরিষ্কার, ডাস্টবিন নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস প্রাঙ্গন পরিষ্কার, প্রাণসায়ের খালের দুই পাশ, পৌরসভা এলাকার জন্য ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, পাবলিক টয়লেট নির্মাণ ও ব্যবহারে উদ্বুদ্ধকরণসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন