Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ব্যাংক গ্যারান্টি ছাড়াই টিকিট বিক্রির সুযোগ পাচ্ছে এজেন্সিগুলো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আগামী ১ নভেম্বর থেকে ব্যাংক গ্যারান্টি ছাড়াই এয়ারলাইন্সের টিকিট বিক্রির সুযোগ পাচ্ছে ট্রাভেল এজেন্সিগুলো। ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আয়াটা) ও অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)-এর মধ্যে দ্বি-পাক্ষিক আলোচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এতোদিন ছোট ট্রাভেলস এজেন্সিগুলো আয়াটাকে ৩০ লাখ টাকার ব্যাংক গ্যারান্টি দিতে না পারার সরাসরি এয়ারলাইন্সের টিকিট বিক্রির সুযোগ থেকে বঞ্চিত ছিল। অনেক ছোট ট্রাভেলস এজেন্সি টিকিট ক্রয়-বিক্রয়ে বড় এজেন্সির ওপর নির্ভরশীল ছিল। টিকিট বিক্রিতে তৈরি হতো সিন্ডিকেট। নতুন এই সিদ্ধান্তের ফলে টিকিট বিক্রিতে সিন্ডিকেন্ট বন্ধের পাশাপাশি ছোট পরিসরের ট্রাভেল এজেন্সিরগুলোও ব্যবসার সুযোগ সৃষ্টি হবে বলে আটাব নেতৃবৃন্দ অভিমত ব্যক্ত করেছেন।
ট্রাভেলস এজেন্সিগুলোকে বিদেশি এয়ারলাইনসগুলোর টিকিট বিক্রি করতে হলে এতোদিন আয়াটার সদস্য হতে হতো। আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ বলেন, আমরা দীর্ঘদিন ধরে আয়াটার ব্যাংক গ্যারান্টি প্রত্যাহারের বিষয়ে তৎপরতা চালিয়ে আসছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ