Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মোবাইল টেনে নিলো ট্রাকের নিচে

বিভিন্ন স্থানে আরো ৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আবু বক্কর বিপ্লব (৪০)। পেশায় এনজিও কর্মী। গতকাল মঙ্গলবার সকালে মোবাইলে কথা বলতে বলতে বাইসাইকেল চালিয়ে পঞ্চগড় যাচ্ছিলেন। এসময় পঞ্চগড় জেলা থেকে আসা একটি ট্রাক হর্ন বাজালে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের নিচে পড়ে ঘটনাস্থলে মারা যান। এছাড়া গত ২০ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে শ্রীপুরে বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহীর, বরিশাল ও ফেনীতে একজন করে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :

বরিশাল ব্যুরো জানায়, বরিশালের হিজলা উপজেলায় মোটরসাইকেলের ধাক্কায় ৬৫ বছরের মকবুল মোল্লা নামের এক পথচারী নিহত হয়েছে। গত সোমবার রাত ৮টার দিকে উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের মাউলতলা স্কুল সংলগ্ন সড়কে এই দুর্ঘটনা ঘটে।
হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার সাংবাদিকদের জানান, মকবুল মোল্লা মসজিদে এশার নামাজ আদায় করে রাস্তার পাশ দিয়ে পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে মাউলতলা স্কুলের সামনে বেপরোয়া গতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে বৃদ্ধ রাস্তার উপর ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পথে রাত ১০ টার দিকে তার মৃত্যু ঘটে। মোটারসাইকেল চালক পলাতক।

বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ের বোদা উপজেলায় ট্রাকচাপায় আবু বক্কর রব্বানী (৪২) নামে এক এনজিও কর্মী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে বোদা পৌর ভবন সংলগ্ন বাইপাস মোড়ে এ দুর্ঘটনা ঘটে।নিহত রব্বানী নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি এলাকার আব্দুল হক প্রামাণিকের ছেলে। তিনি বোদা উপজেলা শহরে স্থানীয় একটি এনজিওতে কাজ করতেন।
পুলিশ ও স্থানীয়রা জানায়, আবু বক্কর রব্বানী মোবাইলে কথা বলতে বলতে বাইসাইকেল চালিয়ে বোদা উপজেলা শহরের দিকে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে আসা ঢাকাগামী একটি ট্রাক হর্ন বাজালে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের নিচে পড়ে যান। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় ঘাতক ট্রাকটি জব্দ করে পুলিশ। তবে ট্রাকের চালক পালিয়ে গেছে। বোদা থানা পুলিশের ওসি (তদন্ত) আবু সায়েম মিয়া বলেন, ট্রাকটি জব্দ করা হয়েছে। চালককে আটকের চেষ্টা চলছে।

ফেনী জেলা সংবাদদাতা জানান, ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদহাটে সড়ক দুর্ঘটনায় বেলাল হোসেন (৫০)নামের এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার আমজাদ হাট ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ড সদস্য।
আমজাদ হাট ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মির হোসেন মিরু জানান, গত সোমবার রাত আনুমানিক দশটার দিকে ইউপি সদস্য বেলাল হোসেন আমজাদ হাট বাজার থেকে মোটরসাইকেল যোগে বাড়ির দিকে যাচ্ছিলেন। এসময় খাজুরিয়া রাস্তার মাথায় পৌছালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি দেওয়ালের সাথে সজোরে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে। ঘটনাস্থল থেকে স্থানীয় লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসের চাপায় মোটর সাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে পৌর এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা ওড়াল সেতুতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, হবিগঞ্জ জেলার মাধবপুর থানার গোপীনাথপুর গ্রামের ইউনুছ আলী ছেলে লুৎফর রহমান (২৮) ও কুড়িগ্রাম জেলার পাইকপাড়া কৃষ্ণপুর গ্রামের মৃত মোস্তাফিজুর রহমানের ছেলে নাজমুস সাকিব (৩৫)। তাদের মধ্যে লুৎফর ময়মনসিংহের ভালুকার সীডস্টোর এলাকায় বসবাস করে পাখির ফিডের ব্যবসা করতেন এবং নাজমুস একই এলাকায় থেকে পোশাক কারখানায় চাকরি করতেন। শ্রীপুর থানার এসআই মঞ্জুরুল ইসলাম জানান, ময়মনসিংহ থেকে ঢাকাগামী একটি বাস মাওনা চৌরাস্তা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলটি বাসের নিচে চাপা পড়ে। এতে মোটর সাইকেলের একজন আরোহী ঘটনাস্থলেই মারা যায়।


পরে গুরুতর আহত অবস্থায় অপর আরোহীকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী বলেন, স্বজনদের আবেদনের প্রেক্ষিত্রে লাশ দুটি ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ