Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

উন্নত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই

বৃত্তি প্রদান অনুষ্ঠানে পানি উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে শিক্ষার্থীদের জীবন গড়ে তুলতে হবে। শিক্ষিত ও উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। এনামুল হক শামীম কৃতী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বিশ^ মানের শিক্ষা অর্জনের জন্য যা যা দরকার সবই এদেশে আছে। আগে আমাদের যখন বই পেতে ৬ মাস লাগত, এখন বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে যায়, দেশে বই উৎসব হয়। বিশ^ মানের শিক্ষা, শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষা উপকরণ সবই শিক্ষার্থীদের হাতের নাগালে। তোমরা ভালো করে পড়াশোনা করো, মানুষের মতো মানুষ হও, তোমাদের মধ্যেই আগামী দিনের বাংলাদেশ দেখি। তবে একটা কথা মনে রাখবে দেশপ্রেম, স্বাধীনতা এবং বঙ্গবন্ধু প্রশ্নে কোনো আপস নেই। বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা দিয়েছেন নইলে আমরা এমপি, মন্ত্রী কিছুই হতে পারতাম না।
রাজনীতি এবং সাংবাদিকতা দুটোই ঝুঁকিপূর্ণ উল্লেখ করে উপমন্ত্রী শামীম বলেন, সাংবাদিকদের সবসময় ঝুঁকি নিয়ে কাজ করতে হয়, একইভাবে অনেক কাঠখড় পুড়িয়ে রাজনীতিবিদ হতে হয়। সাংবাদিকরা যেমন রাজনীতিবিদদের দরদ বোঝেন, তেমনি রাজনীতিবিদরাও সাংবাদিকদের দরদ বোঝেন। ডিআরইউ’র সকল কর্মকান্ডে তিনি পাশে থাকবেন বলে জানান। শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। স্বাধীনতা যুদ্ধ যে পাকিস্তানকে আমরা পরাজিত করেছিলাম, সেই পাকিস্তান আমাদের থেকে সব ক্ষেত্রে পিছিয়ে। পাকিস্তানিরা এখন সিঙ্গাপুর বা মালয়েশিয়া হতে চায় না। তারা চায় বাংলাদেশ হতে। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক, সংগঠনের সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, অভিভাবকদের মধ্যে শাহনাজ মুন্নি, কল্যাণ সম্পাদক কাওছার আজম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ