Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জয়ী হলে ‘শক্তিশালী ইহুদিবাদী সরকার’ গঠন করব : নেতানিয়াহু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৪ পিএম

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু বুধবার বলেছেন, তিনি দেশের সাধারণ নির্বাচনের ফলাফলের অপেক্ষায় রয়েছেন। তবে তিনি একটি ‘শক্তিশালী ইহুদিবাদী সরকার’ গঠনে আলোচনার জন্য প্রস্তুত রয়েছেন। খবর এএফপি’র।

তেলআবিবে নির্বাচন পরবর্তী এক সমাবেশে তিনি সমর্থকদের উদ্দেশ্যে বলেন, ‘আসন্ন দিনগুলোতে আমরা একটি শক্তিশালী ইহুদিবাদী সরকার গঠনে এবং ইহুদিবাদ বিরোধী বিপদজনক সরকার প্রতিরোধে আলোচনা শুরু করবো।’

তিনি বলেন, মঙ্গলবারের নির্বাচনে বুথ ফেরত ভোটের জরিপে দেখা যায় তার ডানপন্থী লিকুদ পার্টি এবং সাবেক সামরিক প্রধান বেনি গানৎস’র মধ্যপন্থী বøু ও হোয়াইট জোটের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া যায়।

এদিকে ব্যাপক নির্বাচনী প্রচারণার কয়েকদিন পর অপেক্ষাকৃত নরম সুর ও পরিশ্রান্ত ভঙ্গি দেখে মনে হচ্ছে নেতানিয়াহু অকপটে একটি জাতীয় ঐক্যের সরকার গঠনের ইঙ্গিত দিতে পারেন। তবে তিনি এ ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি।

উল্লেখ্য, নেতানিয়াহু হচ্ছেন ইসরাইলের সবচেয়ে বেশি সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ